ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আগরতলা

‘বেস্ট পারফরমিং স্টেট’ সম্মাননা পেল ত্রিপুরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪১ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২০
‘বেস্ট পারফরমিং স্টেট’ সম্মাননা পেল ত্রিপুরা

আগরতলা (ত্রিপুরা): ত্রিপুরাকে উৎকর্ষতার সঙ্গে কাজ শেষ করার জন্য ‘বেস্ট পারফরমিং স্টেট’ ঘোষণা দিয়েছে ভারত সরকারের আবাসন ও নগরোন্নয়ন মন্ত্রক।  

ভারত সরকারের ‘প্রধানমন্ত্রী আবাস যোজনা’ (নগর) প্রকল্পের অধীনে সাধারণ মানুষের জন্য সরকারি খরচে সফল ও সুন্দর ভাবে ঘর তৈরি করে দেওয়ায় উত্তর-পূর্ব ও ভারতের পাহাড়ি রাজ্যগুলোর মধ্যে ত্রিপুরাকে এ সম্মাননা দেওয়া হয়।

এছাড়া আগরতলা পুরনিগমকে ‘বেস্ট মিউনিসিপ্যাল কর্পোরেশন পারফর্মিং অ্যাওয়ার্ড’ দিয়ে ও দক্ষিণ জেলার বিলোনিয়া পুরো পরিষদকে ‘বেস্ট মিউনিসিপ্যাল কাউন্সিল পারফর্মিং অ্যাওয়ার্ড’ দেওয়া হয়েছে।
 
২০২১ সালের ১ জানুয়ারিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ সম্মাননা ঘোষণা করবেন।

 ত্রিপুরাকে ‘বেস্ট পারফরমিং স্টেট’ ঘোষণা করায় রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব তার সামাজিক যোগাযোগ মাধ্যমে এ কথা জানিয়েছেন।

এ অর্জনের জন্য ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব রাজ্যের সাধারণ মানুষকে ধন্যবাদ জানিয়ে বলেন, ত্রিপুরা এখন সঠিক দিশাতে এগিয়ে যাচ্ছে। আগামীতেও যাতে ত্রিপুরা রাজ্য সঠিক দিশায় এগিয়ে যায় তিনি রাজ্যবাসীর সহযোগিতা চেয়েছেন।

বাংলাদেশ সময়: ১৪৪১ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২০
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।