ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আগরতলা

আগরতলায় নানা আয়োজনে বিজয় দিবস উদযাপন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৫ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২০
আগরতলায় নানা আয়োজনে বিজয় দিবস উদযাপন

আগরতলা (ত্রিপুরা): প্রতিবছরের মতো এবারও নানা আয়োজনের মধ্য দিয়ে আগরতলার বাংলাদেশ অ্যাসিস্ট্যান্ট হাইকমিশনে মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে।

বুধবার (১৬ ডিসেম্বর) বিজয় দিবসের সকালে রাজধানীর কুঞ্জবন এলাকার সহকারী হাইকমিশন অফিসে প্রাঙ্গনে বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলন করেন সহকারী হাইকমিশনার মোহাম্মদ জোবায়েদ হোসেন।

এরপর জাতির জনক শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ ও মহান মুক্তিযুদ্ধে শহীদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে অনুষ্ঠানে উপস্থিত সবাই এক মিনিট নিরবতা পালন করেন।

এরপর হাইকমিশনে বঙ্গবন্ধু কর্নারের উদ্বোধন করেন ত্রিপুরা বিধানসভার স্পিকার রেবতী মোহন দাস। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিডিও বার্তা দেখানো হয়। তারপর একে একে বাংলাদেশের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর লিখিত বাণী পাঠ করা হয় ও বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। সব শেষে স্থানীয় শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে বিজয় দিবসের অনুষ্ঠান শেষ হয়।

অনুষ্ঠানে সহকারী হাই কমিশনার ছাড়াও প্রথম সচিব মো. জাকির হোসেন ভূইয়াসহ মিশনের অন্যান্য কর্মকর্তা, ত্রিপুরা বিশ্ব বিদ্যালয়ের সাবেক উপাচার্য্য অধ্যাপক অরুনোদয় সাহা, মুক্তিযুদ্ধ বিশেষজ্ঞ অধ্যাপক মিহির দেব, বিশিষ্ট সমাজ সেবী সঙ্গীতা দেওয়ানজী, মুক্তিযোদ্ধা সস্মাননা প্রাপ্ত মুক্তিযোদ্ধা স্বপন ভট্টাচার্য্য এবং আগরতলার আরো অনেক বুদ্ধিজীবী উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৩০৯ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২০
এসসিএন/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।