ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আগরতলা

ত্রিপুরায় স্বাস্থ্য অধিকর্তা অফিসের সামনে বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৩ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২০
ত্রিপুরায় স্বাস্থ্য অধিকর্তা অফিসের সামনে বিক্ষোভ বিক্ষোভ, ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): দুই দফা দাবিতে আগরতলায় বিক্ষোভ কর্মসূচি পালন করেছে সিপিআইএম দলের পশ্চিম জেলা কমিটি। শুক্রবার (৯ অক্টোবর) আগরতলার দুর্গা বস্তি এলাকায় ত্রিপুরা সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরের অধিকর্তার অফিসের সামনে এ বিক্ষোভ কর্মসূচি পালন করে সিপিআইএম দলের কর্মী-সমর্থকরা।

 

তাদের দুই দফা দাবির মধ্যে ছিল- ত্রিপুরা সরকার ঘোষণা করেছিল যে, রাজ্যে কোনো ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলে ওই পরিবারকে ১০ লাখ রুপি আর্থিক সহায়তা করা হবে রাজ্য সরকারের তরফে। সিপিআইএম দলের অভিযোগ, এখন পর্যন্ত ত্রিপুরা রাজ্যে প্রায় তিন শতাধিক লোক করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। কিন্তু সরকার এখন পর্যন্ত একটি পরিবারকেও পূর্ব প্রতিশ্রুতি মতো ১০ লাখ রুপি আর্থিক সহায়তা করেনি। তাই সরকারকে অবিলম্বে প্রতিশ্রুতি অনুসারে প্রত্যেক পরিবার পিছু ১০ লাখ রুপি করে আর্থিক সহায়তা অবিলম্বে দিতে হবে।  

এদিনের দ্বিতীয় দাবিটি ছিল- এখনো বহু মানুষ করোনা আক্রান্ত হয়ে হাসপাতাল ও বাড়িতে হোম আইসোলেশনে রয়েছেন। এসব পরিবারগুলোকে প্রতিদিন দেড় হাজার রুপি ও পুষ্টিকর খাবার বিনামূল্যে রাজ্য সরকারের তরফে সরবরাহ করতে হবে।

এ দু’টি দাবিকে সামনে রেখে তারা এদিন স্বাস্থ্য অধিকর্তা অফিসের সামনে বিক্ষোভ করে। এ কর্মসূচির নেতৃত্বে ছিলেন সিপিআইএম দলের পশ্চিম জেলা কমিটির সম্পাদক ও সাবেক মন্ত্রী পবিত্র কর। পরে তার নেতৃত্বে একটি প্রতিনিধিদল স্বাস্থ্য অধিকর্তার কাছে তাদের দুই দফার দাবি সনদ তুলে দেন।

পবিত্র কর বলেন, রাজ্যের বর্তমান সরকার যদি অবিলম্বে বেহাল স্বাস্থ্য পরিসেবাকে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে না আনে এবং তাদের দাবিগুলো পূরণ না করে তারা বৃহত্তর আন্দোলনে যেতে বাধ্য হবেন।

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০২০
এসসিএন/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।