ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আগরতলা

ত্রিপুরায় গীতিকার-সুরকার শচীন দেববর্মনের জন্মতিথি পালন

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫০ ঘণ্টা, অক্টোবর ১, ২০২০
ত্রিপুরায় গীতিকার-সুরকার শচীন দেববর্মনের জন্মতিথি পালন

আগরতলা (ত্রিপুরা): বৃহস্পতিবার (১ অক্টোবর) অবিভক্ত বাংলা ও ভারতের বিখ্যাত গীতিকার ও সুরকার কুমার শচীন দেববর্মনের ১১৪তম জন্মদিন। যথাযোগ্য মর্যাদার সঙ্গে ত্রিপুরা রাজ্য সরকারের তরফে এই মহান ও কালজয়ী শিল্পীর জন্মদিন পালন করা হয়।

 

এদিন ত্রিপুরা সরকারের তথ্য সংস্কৃতি দপ্তরের তরফে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। রাজধানীর রবীন্দ্র শতবার্ষিকী ভবনে আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।  

অনুষ্ঠানের শুরুতে মুখ্যমন্ত্রীসহ উপস্থিত অন্যান্য অতিথিরা রবীন্দ্র ভবনের সামনের শচীন দেববর্মনের আবক্ষ মূর্তিতে ফুল দিয়ে শ্রদ্ধাজ্ঞাপন করেন। এরপর মূল অনুষ্ঠানটি হয় ভবনের ভেতরে।  

আলোচনা সভায় বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব বলেন, শচীন কর্তার মতো মহান শিল্পী ত্রিপুরা রাজ্যের নামকে বিশ্বের দরবারে এক অনন্য উচ্চতায় পৌঁছে দিয়েছেন। পৃথিবী যতদিন থাকবে ততদিন এই মহান শিল্পীর নাম মনে রাখবে। তাঁর গান মানসিকভাবে শক্তি যোগায়।  

পাশাপাশি মুখ্যমন্ত্রী বলেন ত্রিপুরা রাজ্যে বর্তমান সরকার শচীন দেববর্মনসহ উত্তর-পূর্ব ভারতের সব মহান শিল্পীদের কর্মকে তুলে ধরতে ৩০০ কোটি রুপির প্রকল্প হাতে নিয়েছে। তাদের কর্মের বিষয়ে গবেষণাগার গড়ে তোলা হবে। এখানে বসে ছাত্রছাত্রীরা তাঁদের বিষয়ে আরো গভীরভাবে অধ্যয়ন করতে পারবেন।  

এদিনের এই অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন ত্রিপুরা সরকারের তথ্য ও সংস্কৃতি দপ্তরের অধিকর্তা ডি কে চাকমা, ত্রিপুরা সরকারের সংস্কৃতি উপদেষ্টা কমিটির সদস্যসহ তথ্য সংস্কৃতি দপ্তরের কর্মকর্তারা।  

এ প্রসঙ্গে উল্লেখ্য যে, রবীন্দ্র শতবার্ষিকী ভবন শচীন দেববর্মনের বাসভবনে নির্মিত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, ০১ অক্টোবর, ২০২০
এসসিএন/এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।