bangla news

আগরতলা বিমানবন্দরে যাত্রীবাহী প্লেনের পরিষেবা শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-২৯ ৩:৩০:০৪ পিএম
আগরতলা বিমানবন্দরে যাত্রী বিমান পরিষেবা শুরু। ছবি- বাংলানিউজ

আগরতলা বিমানবন্দরে যাত্রী বিমান পরিষেবা শুরু। ছবি- বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): অবশেষে দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে লকডাউনের পর পুনরায় আগরতলার মহারাজা বীর বিক্রম এয়ারপোর্টে (এমবিবি) নিয়মিত যাত্রী উড়ান পরিষেবা চালু হয়েছে।

বৃহস্পতিবার (২৯ মে) ইন্ডিগো এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ ১৬৬ জন যাত্রী নিয়ে কলকাতা থেকে এমবিবি বিমানবন্দরে অবতরণ করে। 

ফ্লাইট অবতরণের পর এয়ারপোর্ট কর্তৃপক্ষ সামাজিক দূরত্ব বজায় রেখে যাত্রীদের নামিয়ে আনেন। টার্মিনাল ভবনে প্রবেশের মুখে প্রথমে থার্মাল ইমেজ স্ক্যানার দিয়ে তাদের শরীরের তাপমাত্রা পরীক্ষা করা হয় এবং ঠিকানা, ফোন নম্বরসহ বিস্তারিত তথ্য রাখা হয়। থার্মাল ইমেজ স্ক্যানিংয়ের সময় যে যাত্রীদের বিষয়ে স্বাস্থ্যকর্মীদের ন্যূনতম সন্দেহ হয়েছে, করোনা পরীক্ষার জন্য তাদেরই নমুনা সংগ্রহ করা হয়েছে।পাশাপাশি স্বাস্থ্য দফতরের তরফে বহিঃরাজ্য থেকে আসা যাত্রীদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

এমবিবি বিমানবন্দরের ম্যানেজার ভি কে সেট সংবাদ মাধ্যমকে জানান, বৃহস্পতিবার উড়োজাহাজে করে ১৬৬ যাত্রী আসেন। সমপরিমাণ যাত্রী নিয়ে উড়োজাহাজটি আবার কলকাতায় ফিরে গেছে। এদিন উড়োজাহাজে করে আসা যাত্রীদের বেসরকারি বিমান সংস্থার তরফে নিরাপত্তা সামগ্রী দেওয়া হয়েছে। এখন থেকে আগরতলায় নিয়মিত যাত্রী বিমান চলাচল করবে। ১ জুনের পর থেকে প্রতিদিনের ফ্লাইটের সংখ্যা আরও বৃদ্ধি পাবে। ১ জুনের পর সরকার নিয়ন্ত্রিত উড়োজাহাজ সংস্থা এয়ার ইন্ডিয়ার পাশাপাশি অন্যান্য বেসরকারি বিমান সংস্থাও পরিষেবা দেওয়া শুরু করবে।

ম্যানেজার আরও জানান, এর আগে গত ২৫ মার্চ সর্বশেষ যাত্রী বিমান আগরতলা বিমানবন্দরে অবতরণ করেছিল। এরপর লকডাউন শুরু হয়ে গেলে স্বাভাবিক উড়ান পরিষেবা বন্ধ হয়ে যায়। তবে জরুরি প্রয়োজনে এয়ার অ্যাম্বুলেন্সসহ কার্গো বিমান ওঠা-নামা করেছে। 

বাংলাদেশ সময়: ১৫২৯ ঘণ্টা, মে ২৯, ২০২০
এসসিএন/এইচজে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-05-29 15:30:04