ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আগরতলা

সীমিত পরিসরে ত্রিপুরায় রবীন্দ্রজয়ন্তী উদযাপন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২২ ঘণ্টা, মে ৮, ২০২০
সীমিত পরিসরে ত্রিপুরায় রবীন্দ্রজয়ন্তী উদযাপন

আগরতলা (ত্রিপুরা): বিশ্বজুড়ে করোনা ভাইরাসের ভ্রুকুটির আবহে শুক্রবার (৮ মে) ত্রিপুরা রাজ্যেও উদযাপিত হচ্ছে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৯তম জন্ম দিবস। 

এদিন ত্রিপুরা সরকারের তথ্য ও সংস্কৃতি দফতরের উদ্যোগে হয় রাজ্যের মূল অনুষ্ঠানটি।

রাজধানীর কুঞ্জবন এলাকার রবীন্দ্র কাননে আয়োজিত সীমিত পরিসরের এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবসহ তথ্য সংস্কৃতি দপ্তরের অন্য কর্মকর্তারা।

শারীরিক দূরত্ব বজায় রেখে মুখ্যমন্ত্রীসহ উপস্থিত সবাই রবীন্দ্র কাননে অবস্থিত রবীন্দ্রনাথ ঠাকুরের মূর্তিতে পুষ্পার্ঘ্য অর্পণের মধ্য দিয়ে অনুষ্ঠান সম্পন্ন করা হয়।

অনুষ্ঠান শেষে মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব সাংবাদিকদের বলেন, আজ বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের জন্ম তিথি। এ দিনটি সারা ভারত ও বাংলাদেশজুড়ে ধুমধামের সঙ্গে পালিত হয় প্রতিবছর। কারণ তিনি এমন একজন কবি যার রচিত গান উভয় দেশের জাতীয় সংগীত। কিন্তু এ বছর বিশ্বজুড়ে করোনা ভাইরাসের প্রকোপের কারণে খুব সীমিত আয়োজনের মধ্য দিয়ে রবীন্দ্রজয়ন্তী পালন করা হচ্ছে। সেইসঙ্গে তিনি আশা ব্যক্ত করেন মানুষ এ দুর্যোগ কাটিয়ে একদিন আবার সুস্থ ও স্বাভাবিকভাবে পৃথিবীতে বসবাস করতে পারবে।

ত্রিপুরা সরকারের পাশাপাশি রাজ্যজুড়ে বিভিন্ন বেসরকারি সামাজিক সংস্থার উদ্যোগে প্রতিবছর রবীন্দ্রজয়ন্তী উদযাপন করা হয়ে থাকে। কিন্তু এ বছর সবাই নিয়ম-রক্ষার উদযাপনের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ করে নিচ্ছেন। রাজ্যের কোথাও রবীন্দ্রজয়ন্তী উপলক্ষে বড় অনুষ্ঠানের কর্মসূচি নেই।

বাংলাদেশ সময়: ১১২০ ঘণ্টা, মে ০৮, ২০২০
এসসিএন/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।