ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আগরতলা

করোনা: র‍্যাপিড অ্যান্টিবডি টেস্টকিটস পৌঁছেছে ত্রিপুরায়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২০
করোনা: র‍্যাপিড অ্যান্টিবডি টেস্টকিটস পৌঁছেছে ত্রিপুরায় করোনা ভাইরাস মোকাবিলার জন্য ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে সাধারণ মানুষের দান অব্যাহত রয়েছে।

আগরতলা (ত্রিপুরা): করোনা ভাইরাস মোকাবিলার জন্য ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে সাধারণ মানুষের দান অব্যাহত রয়েছে। ইতোমধ্যে সাধারণ মানুষ ৯ কোটি ৮ লাখ রুপি স্বেচ্ছায় দান করেছেন।

রোববার (১৯ এপ্রিল) ত্রিপুরা সরকারের শিক্ষা এবং আইন দফতরের মন্ত্রী রতন লাল নাথ এ তথ্য জানান।

রাজধানী আগরতলার কৃষ্ণনগর এলাকার নিজ বাসভবনে সাংবাদিকদের একথা জানান তিনি।

সেই সঙ্গে তিনি আরও জানান এ হিসাব শনিবার (১৮ এপ্রিল) পর্যন্ত, এদিনও বহুলোক তার বাড়িতে এসে চেকের মাধ্যমে মুখ্যমন্ত্রীর তহবিলে আর্থিক সহায়তা দিয়েছেন।

করোনা ভাইরাস পরীক্ষার জন্য র‍্যাপিড অ্যান্টিবডি টেস্ট কিটস পৌঁছেছে ত্রিপুরা রাজ্যে। প্রাথমিকভাবে মোট ৩ হাজার ৮৪০টি কিট এসেছে রাজ্যে। আগামী এক থেকে দু’দিনের মধ্যেই রাজ্যের বিভিন্ন এলাকায় পরীক্ষা শুরু হবে।

তিনি জানান, তার আগে এগুলো দিয়ে কী করে পরীক্ষা করতে হয়, তার একটি প্রশিক্ষণ দেওয়া হবে স্বাস্থ্যকর্মীদের। করোনা ভাইরাস সংক্রান্ত বিষয়ে রাজ্যের সর্বশেষ তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত ১,৫৭৯ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ১,৩১৩ জনের। বাকিদের নমুনা পরীক্ষাধীন রয়েছে৷ বর্তমানে একজন করোনা ভাইরাস আক্রান্ত রোগী চিকিৎসাধীন রয়েছেন। তার অবস্থা স্থিতিশীল। তার নমুনা আবার পরীক্ষা করা হবে। রাজ্যে হোম কোয়ারেন্টিনে রয়েছেন ৫৩১ জন এবং প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রয়েছেন মোট ১৫৩ জন।

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২০
এসসিএন/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।