ঢাকা, রবিবার, ৪ মাঘ ১৪২৭, ১৭ জানুয়ারি ২০২১, ০২ জমাদিউস সানি ১৪৪২

আগরতলা

বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ ঘিরে আগরতলায় আলোচনা সভা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫৭ ঘণ্টা, মার্চ ৮, ২০২০
বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ ঘিরে আগরতলায় আলোচনা সভা

আগরতলা (ত্রিপুরা): বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ উপলক্ষে ত্রিপুরার রাজধানী আগরতলায় বাংলাদেশ সহকারী হাই কমিশনের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার (৭ মার্চ) সন্ধ্যায় রাজধানীর কুঞ্জবন এলাকায় বাংলাদেশ সহকারী হাই কমিশন অফিসের সভাকক্ষে আয়োজিত আলোচনা সভার শুরুতেই বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর লিখিত বাণী পাঠ করা হয়।  

রাষ্ট্রপতির বাণী পাঠ করেন সহকারী হাই কমিশনার কিরীটি চাকমা।

অন্যদিকে প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন প্রথম সচীব (স্থানীয়) এম এস আসাদ্দুজ্জামান।  

অনুষ্ঠানের সঞ্চলনা করেন আরেক প্রথম সচিব মো. জাকির হোসেন ভূঁইয়া।

আলোচনা সভায় বক্তব্য রাখেন- সাবেক অধ্যাপক ও বাংলাদেশের মুক্তিযোদ্ধা সম্মাননাপ্রাপ্ত মিহির দেব, মুক্তিযোদ্ধা ও বাংলাদেশের মুক্তিযোদ্ধা সম্মাননা প্রাপ্ত শ্যামল চৌধুরী, মুক্তিযুদ্ধ বিষয়ক লেখক ও ত্রিপুরা বিধানসভার সাবেক বিধায়ক নকুল দাস, বাংলাদেশের চট্টগ্রাম থেকে আগত মুক্তিযোদ্ধা ড. সালাউদ্দিন, বাংলাদেশের মুক্তিযোদ্ধা সম্মাননাপ্রাপ্ত ও মুক্তিযুদ্ধকালীন সময়ের সাংবাদিক স্বপন ভট্টাচার্য্য, বিশিষ্ট শিক্ষাবিদ ড. আশিষ কুমার বৈদ্য, শিক্ষাবিদ মোস্তাফা কামাল, অধ্যাপক ড. মোজাহিদ রহমান, ড. দেবব্রত দেবরায়, মুক্তিযোদ্ধা রণজিৎ সাহা, সাংবাদিক অমিত ভৌমিক, সহকারী হাই কমিশনার কিরীটি চাকমা ও প্রথম সচীব (স্থানীয়) এম এস আসাদ্দুজ্জামান।

এদিন বক্তাদের বক্তব্যে বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের তাৎপর্য্য ও তার সূত্রে বাংলাদেশের জন্মের গুরুত্বপূর্ণ বিভিন্নদিক।  

অনুষ্ঠানে মিশনের কর্মী ও সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ০৪৫৬ ঘণ্টা, মার্চ ০৮, ২০২০
এসসিএন/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa