ঢাকা, শুক্রবার, ৪ আষাঢ় ১৪২৮, ১৮ জুন ২০২১, ০৭ জিলকদ ১৪৪২

আগরতলা

আগরতলায় জাতীয় বিজ্ঞান দিবস উদযাপিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২০
আগরতলায় জাতীয় বিজ্ঞান দিবস উদযাপিত আগরতলায় জাতীয় বিজ্ঞান দিবস উদযাপিত।

আগরতলা (ত্রিপুরা): ভারতজুড়ে উদযাপিত হচ্ছে জাতীয় বিজ্ঞান দিবস। এ উপলক্ষে আগরতলার সুকান্ত একাডেমী অডিটোরিয়ামে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) ত্রিপুরা সরকারের বিজ্ঞান প্রযুক্তি এবং পরিবেশ দফতর এবং দ্য অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স ত্রিপুরা শাখার যৌথ উদ্যোগে আলোচনা সভাটি হয়। এবছরের বিজ্ঞান দিবসের মূল ভাবনা হচ্ছে বিজ্ঞান এবং প্রযুক্তিতে নারীদের অবদান।

এ সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ত্রিপুরা বিধানসভার বিধায়ক ডা. দিলীপ দাস, ত্রিপুরা সরকারের বিজ্ঞান প্রযুক্তি এবং পরিবেশ দফতরের ডিরেক্টর ইঞ্জিনিয়ার অনিমেষ দাস প্রমুখ।

আলোচনা সভায় বক্তব্য রাখতে গিয়ে বক্তারা ভারত তথা বিশ্বে বিজ্ঞান গবেষণায় যেসব নারী বিজ্ঞানী অবদান রেখেছেন, তাদের নিয়ে আলোচনা করেন। সে সঙ্গে তারা বলেন, ভারতের বিজ্ঞান গবেষণার ক্ষেত্রে পুরুষের তুলনায় অনেক কম নারী রয়েছেন। এ ব্যবধান কাটাতে পুরুষদের অগ্রণী ভূমিকা নিতে হবে। পাশাপাশি বিজ্ঞান গবেষণার ক্ষেত্রে ছাত্রীদের আরও উৎসাহিত করতে হবে।

সভায় রাজধানীর বিভিন্ন প্রযুক্তি কলেজের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২০
এসসিএন/এফএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa