ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আগরতলা

করোনা ভাইরাস থেকে বাঁচতে ত্রিপুরায় বিশেষ ব্যবস্থা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২০
করোনা ভাইরাস থেকে বাঁচতে ত্রিপুরায় বিশেষ ব্যবস্থা আগরতলা বিমানবন্দরে করোনা ভাইরাস পরীক্ষায় স্বাস্থ্য দফতরের বিশেষ ডেস্ক। ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): সম্প্রতি বহুল আলোচিত নোভেল করোনা ভাইরাসের (2019-nCoV) হাত থেকে রক্ষা পেতে বিশেষ পদক্ষেপ নিয়েছে ভারত সরকার। এর পরিপ্রেক্ষিতে ত্রিপুরা রাজ্যেও বিশেষ সতর্কতা নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) বাংলানিউজকে এ কথা জানান ত্রিপুরা সরকারের স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ দফতরের অধিকর্তা রাধা দেববর্মা।

তিনি জানান, উড়োজাহাজে করে বর্হি:রাজ্য থেকে ত্রিপুরায় আসা লোকজন এবং আগরতলার আখাউড়া ইন্টিগ্রেটেড চেকপোস্ট দিয়ে বাংলাদেশ হয়ে অন্য দেশ থেকে আসা লোকজনের ওপর নজরদারি করা হচ্ছে।

এ সকল রুট দিয়ে আসা যাত্রীদের প্রাথমিক ভাবে পরীক্ষা করার জন্য ত্রিপুরা সরকারের স্বাস্থ্য দফতরের তরফে স্বাস্থ্য পরীক্ষার ডেস্ক চালু করা হয়েছে। এই ডেস্কে বসে থাকা ডাক্তাররা যাত্রীদের কিছু প্রাথমিক পরীক্ষা করছেন। যদি কোনো যাত্রীর শারীরিক অবস্থা দেখে কর্তব্যরত চিকিৎসকদের সন্দেহ হয় তবে তারা এই যাত্রীকে উন্নত চিকিৎসার জন্য আগরতলা সরকারি মেডিক্যাল কলেজে পাঠাবেন।

বুধবার থেকে এ পরিষেবা বিমানবন্দর এবং আগরতলা আইসিপিতে চালু করা হয়েছে। তবে এখন পর্যন্ত আগরতলায় কোনো যাত্রীর শরীরে এই ভাইরাস পাওয়া যায়নি বলে জানান রাধা দেববর্মা।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২০
এসসিএন/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।