ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আগরতলা

ত্রিপুরায় কংগ্রেসের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৯
ত্রিপুরায় কংগ্রেসের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন আগরতলায় ভারতীয় জাতীয় কংগ্রেসের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন। ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা):  ত্রিপুরা রাজ্যে মহাসমারোহে উদযাপিত হলো ভারতীয় জাতীয় কংগ্রেসের ১৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকী।

শনিবার (২৮ ডিসেম্বর) এ উপলক্ষে সকালে আগরতলার পোস্ট অফিসে অবস্থিত রাজ্য কংগ্রেসের কার্যালয়ের সামনে জাতীয় পতাকা, কংগ্রেসের দলীয় পতাকা, যুব কংগ্রেসের পতাকা, সেবাদল ও ছাত্রসংগঠন এন এস আই’র পতাকা উত্তোলন করা হয়।

পরে কংগ্রেস দলের সর্বভারতীয় এবং প্রথম সারির নেতাদের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন ত্রিপুরা প্রদেশ কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি পীযূষ বিশ্বাস, ত্রিপুরা প্রদেশ যুব কংগ্রেস সভাপতি পূজা বিশ্বাস, প্রদেশ কংগ্রেসের সহ-সভাপতি তাপস দে, মহিলা কংগ্রেস নেত্রী অর্চনা রায়সহ কংগ্রেসের অন্য নেতা এবং কর্মী-সমর্থকরা।

পতাকা উত্তোলন ও শ্রদ্ধা নিবেদনের পর কংগ্রেস কার্যালয়ে একটি সভার আয়োজন করা হয়। ‘ভারত বাঁচাও’ শীর্ষক এ সভায় বক্তব্য রাখেন প্রদেশ কংগ্রেস সভাপতি পীযূষ বিশ্বাসসহ অন্য বক্তারা।

সভায় বক্তারা দেশের সমস্যার সমাধানে সরকারের নীতির তীব্র সমালোচনা করে দাবি করেন, জনগণকে এ অবস্থা থেকে একমাত্র কংগ্রেসই মুক্তি দিতে পারে। পাশাপাশি তারা সংশোধিত নাগরিকত্ব আইন বাতিলের দাবি করে জানান, এ আইন বাতিলের জন্য তারা লাগাতার আন্দোলন কর্মসূচি চালিয়ে যাবেন।

আগরতলা ছাড়াও ত্রিপুরা রাজ্যের প্রতিটি জেলা উপজেলা এবং ব্লক স্তরে জাতীয় কংগ্রেসের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৪৫২ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৯
এসসিএন/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।