ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আগরতলা

নাগরিকত্ব আইনের বিরোধিতায় ত্রিপুরায় নতুন মঞ্চের জন্ম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৯
নাগরিকত্ব আইনের বিরোধিতায় ত্রিপুরায় নতুন মঞ্চের জন্ম ছবি: সংগৃহীত

আগরতলা (ত্রিপুরা): নতুন বছরে ত্রিপুরায় ভারতের সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ)-বিরোধী আন্দোলন যে আরও তীব্রতর হবে তার আভাস পাওয়া যাচ্ছে এখনই। আর এই আন্দোলনে সামনে থাকবেন ত্রিপুরা প্রদেশ কংগ্রেসের সাবেক সভাপতি প্রদ্যুৎ কিশোর দেব বর্মন। ইতোমধ্যে বিতর্কিত এ আইনের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে মামলা করেছেন তিনি।

মঙ্গলবার (২৪ ডিসেম্বর) আগরতলায় তার নিজ বাসভবন উজ্জয়ন্ত প্রাসাদ থেকে সিএএ-বিরোধী একটি নতুন মঞ্চের ঘোষণা দিয়েছেন প্রদ্যুৎ কিশোর দেব বর্মন। নতুন এই মঞ্চের নাম রাখা হয়েছে ‘দ্য ইন্ডিজেনাস রিজিওনাল অ্যালায়েন্স’।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের পেজ থেকে নতুন সংগঠনের ঘোষণা দেন প্রদ্যুৎ। জনজাতিভিত্তিক সব রাজনৈতিক দলের নেতাদের নতুন এ মঞ্জে যোগ দেওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

এসময় তার সঙ্গে উপস্থিত ছিলেন সিএএ-বিরোধী আরও কয়েকটি সংগঠনের নেতারা।

তবে নতুন সংগঠনের নাম ঘোষণাকালে কোনো সাংবাদিক না ডাকায় রাজনৈতিক মহলে নানা প্রশ্ন উঁকি দিচ্ছে। অনেকের অভিমত, সাংবাদিকের প্রশ্ন এড়াতেই তিনি সামাজিক যোগাযোগমাধ্যমের আশ্রয় নিয়েছেন।  

বাংলাদেশ সময়: ০৬১৪ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৯
এসসিএন/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।