bangla news

ত্রিপুরায় বড়দিনে যত আয়োজন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-২৪ ৪:৫২:০৯ পিএম
মরিয়মনগর গির্জা। ছবি: বাংলানিউজ

মরিয়মনগর গির্জা। ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): আর একদিন পরই বড়দিন। খ্রিস্টান ধর্মাবলম্বীদের এ উৎসব অন্যদেরও এনে দেয় আনন্দের উপলক্ষ। সারা বিশ্বের সঙ্গে ত্রিপুরা রাজ্যজুড়েও বড়দিন উদযাপনের প্রস্তুতি চলছে। 

মঙ্গলবার (২৪ ডিসেম্বর) রাত থেকে গির্জায় গির্জায় শুরু হবে বড়দিনের বিশেষ প্রার্থনা। তাই দুপুর থেকে গির্জাসহ সাধারণ মানুষজন তাদের বাড়িঘর আলোকসজ্জায় সাজিয়ে তুলছেন।

ত্রিপুরার রাজধানী আগরতলার পার্শ্ববর্তী মরিয়মনগর এলাকায় গিয়ে দেখা যায়, রাজ্যের প্রাচীনতম গির্জায় বড়দিন পালনের প্রস্তুতি চলছে। বাঁশ, কাঠসহ অন্যান্য সামগ্রী দিয়ে যিশুখ্রিস্টের জন্মের জায়গাটির আদলে তৈরি করা হচ্ছে গির্জার প্রাঙ্গণ। 

ফাদার আব্রাহাম জানান, সন্ধ্যা থেকে বিশেষ প্রার্থনা শুরু হবে। স্থানীয় সময় রাত ১২টায় কেক কেটে ও বাজি ফুটিয়ে বড়দিনের সূচনা করা হবে। মরিয়মনগর গির্জায় বড়দিন উদযাপনের প্রস্তুতি চলছে। ছবি: বাংলানিউজবুধবার (২৫ ডিসেম্বর) বড়দিন উপলক্ষে দুপুরে প্রতিবছরের মতো এ বছরও দুইদিনব্যাপী মেলা হবে। এ বছর মেলার উদ্বোধন করবেন স্থানীয় বিধায়ক রতন চক্রবর্তী। উপস্থিত থাকবেন অন্যান্য বিশিষ্ট ব্যক্তিরা।

এদিকে মঙ্গলবার দেখা গেছে, মেলা প্রাঙ্গণে দোকানিরা ইতোমধ্যেই চলে এসেছেন এবং নিজ নিজ সামগ্রী দিয়ে দোকান সাজিয়ে তুলছেন। আবার কেউ দোকান তৈরিতে ব্যস্ত। প্রতিবছর বড়দিন উপলক্ষে মরিয়মনগর গির্জায় প্রচুর সংখ্যক লোকের সমাগম হয়। এখানে খ্রিস্ট ধর্মের পাশাপাশি হিন্দু-বৌদ্ধসহ অন্যান্য ধর্মের লোকেরা যান এবং বড়দিনের আনন্দে মেতে ওঠেন।

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৯ 
এসসিএন/আরবি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-12-24 16:52:09