ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

আগরতলা

হাসপাতালে বিনামূল্যে পরিষেবা বন্ধের প্রতিবাদে বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০১৯
হাসপাতালে বিনামূল্যে পরিষেবা বন্ধের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে কংগ্রেসের নেতাকর্মীরা। ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): সম্প্রতি ত্রিপুরা রাজ্যের সরকারি হাসপাতালগুলোতে বিনামূল্যে পরিষেবা বন্ধের প্রতিবাদে বিক্ষোভ ও সমাবেশ করেছে কংগ্রেস।

সোমবার (৯ সেপ্টেম্বর) মুখে কালো কাপড় বেঁধে আগরতলা সরকারি মেডিক্যাল কলেজ ও জিবিপি হাসপাতালের সামনে এ বিক্ষোভ ও সমাবেশ করা হয়।

সমাবেশে কংগ্রেস নেত্রী পান্না দে বলেন, আগে রাজ্যের সরকারি হাসপাতালগুলোতে রোগীরা বিনামূল্যে সব ধরনের স্বাস্থ্য পরিষেবা পেয়েছেন।

কিন্তু এখন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের নেতৃত্বে বিজেপি সরকার হাসপাতালগুলোতে রোগীকে চিকিৎসা নিতে যে টোকেন সিস্টেম করেছে তার জন্য প্রথমেই ২০ রুপি ও ডাক্তার দেখানোর জন্য ৩০ রুপি, হাসপাতালের বেড পেতেও অর্থ গুনতে হবে। এমনকি রোগীর খাবারের জন্য প্রতি বেলায় ৩০ রুপি করে দিতে হবে। শুধু এখানেই শেষ নয় রক্ত, এক্স-রেসহ সব ধরনের পরীক্ষা-নিরীক্ষায় এবং অক্সিজেন সিলিন্ডারের জন্যও অর্থ দিতে হবে।  

সরকারের এ সিদ্ধান্তে সব চেয়ে বেশি সমস্যায় পড়তে হবে রাজ্যের সাধারণ গরীব এবং শ্রমিক অংশের মানুষদের বলেও অভিযোগ করেন পান্না দে।  

তিনি আরও বলেন, রাজ্যের গরীব মানুষের কথা চিন্তা করে সাবেক সরকারগুলো সরকারি হাসপাতালের চিকিৎসা পরিষেবাকে বিনামূল্যে করেছিল। কিন্তু বর্তমান সরকার রাজ্যের সরকারি হাসপাতালগুলোকে বেসরকারি হাসপাতালের মতো ব্যবসায়িক প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলতে চাইছে। অবিলম্বে এ সিদ্ধান্ত প্রত্যাহার করতে হবে।

বিক্ষোভ ও সমাবেশে ত্রিপুরা রাজ্যের কংগ্রেস নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০১৯
এসসিএন/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।