bangla news

উত্তরপূর্ব ভারতের উন্নয়ন করবে কংগ্রেস: রাহুল গান্ধী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২০ ৯:১৫:১৩ পিএম
বক্তব্য রাখছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। ছবি: বাংলানিউজ

বক্তব্য রাখছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): আসন্ন লোকসভা নির্বাচনে ক্ষমতায় এলে ভারতের উত্তর-পূর্বাঞ্চলের উন্নয়নের জন্য যা যা করণীয় সবই কংগ্রেস করবে বলে প্রতিশ্রুতি দিয়েছেন দলটির সভাপতি রাহুল গান্ধী।

বুধবার (২০ মার্চ) বিকেলে ত্রিপুরা রাজ্যে আগরতলার পশ্চিম জেলার অন্তর্গত খুমলুং এলাকার খুম্পই একাডেমি মাঠে আয়োজিত জনসভায় বক্তৃতাকালে তিনি এ প্রতিশ্রুতি দেন।

রাহুল গান্ধী বলেন, ভারতের বর্তমান মোদী সরকার দেশের উত্তরপূর্বাঞ্চলকে কিভাবে বঞ্চিত রেখেছে তা জনগণ জানে। দেশের এই অঞ্চলকে কংগ্রেস সরকার বিশেষ অঞ্চল হিসেবে ঘোষণা দিয়েছিলো, তাই বাড়তি আর্থিক অনুদান মিলতো, কিন্তু বর্তমান বিজেপি সরকার তা তুলে নিয়েছে। ‘এবার লোকসভা নির্বাচনে কংগ্রেস আবার ক্ষমতায় এলে এই অঞ্চলকে বিশেষ অঞ্চলের মর্যাদা দেয়া হবে।’

তিনি বলেন, মোদী গত নির্বাচনের আগে দেশের তরুণদের প্রতিশ্রুতি দিয়েছিলেন-বছরে দুই কোটি বেকারের চাকরি দেবেন। কিন্তু এখন দেখা যাচ্ছে ২০১৮ সালে দেশে এক কোটি কর্মসংস্থানকে ধ্বংস করেছে তার সরকার।

রাহুলের অভিযোগ, ভারতের বর্তমান সরকার উত্তরপূর্বাঞ্চলের মানুষের জমি, ভাষা ও সংস্কৃতি নষ্ট করে দিতে চাইছে নিউ সিটিজেনশিপ বিলের মাধ্যমে। কংগ্রেস ক্ষমতায় এলে এই বিল তুলে নেবে।

তিনি বলেন, বিজেপি সরকার শুধু দেশের ধনী মানুষের জন্য কাজ করে। কংগ্রেস সরকার কাজ করে সাধারণ মানুষ ও দারিদ্র্য মানুষের কথা ভেবে।

এর আগে প্লেনে আগরতলা আসেন রাহুল। পরে পশ্চিম জেলার অন্তর্গত খুমলুং এলাকার খুম্পই একাডেমি মাঠে যান তিনি।

এ সময় তাকে স্বাগত জানান কংগ্রেসের রাজ্য সভাপতি প্রদ্যুৎ কিশোর দেব বর্মণসহ দলের নেতারা। তাকে ত্রিপুরা রাজ্যের জনজাতিদের চিরাচরিত রিষা দিয়ে সম্মাননা জানানো হয়।

এদিন রাহুল গান্ধীকে দেখতে ত্রিপুরা রাজ্যের বিভিন্ন এলাকা থেকে প্রায় ১২ থেকে ১৩ হাজার মানুষ আসেন জনসভাস্থলে। সভাশেষে রাজ্য ত্যাগ করেন কংগ্রেস সভাপতি।

বাংলাদেশ সময়: ২১১৪ ঘণ্টা, মার্চ ২০, ২০১৯
এসসিএন/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   আগরতলা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আগরতলা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-03-20 21:15:13