ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

আগরতলা

সিটিজেনশিপ অ্যামেনমেন্ড বিল’১৬ প্রত্যাহার দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০১ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৯
সিটিজেনশিপ অ্যামেনমেন্ড বিল’১৬ প্রত্যাহার দাবি আগরতলা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন

আগরতলা (ত্রিপুরা): ভারত সরকারের সিটিজেনশিপ অ্যামেনমেন্ড বিল ২০১৬ প্রত্যাহারের দাবিতে ত্রিপুরাসহ উত্তরপূর্ব ভারতে আন্দোলন তীব্র থেকে তীব্রতর হচ্ছে। 

এই বিল প্রত্যাহারের দাবিতে ত্রিপুরা রাজ্যের প্রাস সবক’টি জনজাতি ভিত্তিক রাজনৈতিক দল, ছাত্র সংগঠন, সামাজিক সংগঠন এমনকি এনজিও একসঙ্গে মিলিত হয়ে গঠন করেছে "মুভমেন্ট এগেন্ট সিটিজেনসিপ অ্যামেনমেন্ড বিল"(এম এ সি এ বি)।
 
সোমবার (২৮ জানুয়ারি) সন্ধ্যায় আগরতলা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন ডেকে এই যৌথ মঞ্চের কথা ঘোষণা করেন নেতারা।

 

এই মঞ্চের কনভেনার উপেন্দ্র দেববর্মা জানান, তাদের কর্মসূচির অঙ্গ হিসেবে আগামী বুধবার (৩০ জানুয়ারি) ত্রিপুরার পশ্চিম জেলার অন্তর্গত খুমলুং এলাকায় এক বিশাল প্রতিবাদ সভার আয়োজন করা হয়েছে। এ সভায় ১০ থেকে ১২ হাজার মানুষ অংশ নেবেন এবং এই বিলের প্রতিবাদ জানাবেন।  

এদিন সংবাদ সম্মেলনে মঞ্চের অন্যান্য নেতারাও উপস্থিত ছিলেন। তাদের অভিযোগ করেন, এটি একটি কালো বিল এবং সাম্প্রদায়িক বিল। এই বিল পাশ হলে সমগ্র উত্তরপূর্ব ভারত বিদেশিদের ডাম্পিং গ্রাউন্ডে পরিণত হবে। ফলে জনজাতিদের পাশাপাশি উত্তরপূর্ব ভারতের অন্যান্য মানুষের অস্থিত্বের সঙ্কট সৃষ্টি হবে।

তাদের এই প্রতিবাদ সভায় শাসক দল আই পি এফ টি'র যুব সংগঠন ইউথ আই পি ইফ টি'র সদস্যরাও সামিল হয়েছিলো। আগামীদিনেও সামিল হবে বলে আশা তাদের।

বাংলাদেশ সময়: ০১৫৭ ঘণ্টা, ২৯ জানুয়ারি ২০১৯
এসসিএন/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।