ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

আগরতলা

ত্রিপুরায় টানা ৯৬ ঘণ্টা ইন্টারনেট-এসএমএস পরিষেবা বন্ধ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৯
ত্রিপুরায় টানা ৯৬ ঘণ্টা ইন্টারনেট-এসএমএস পরিষেবা বন্ধ প্রতীকী ছবি

আগরতলা(ত্রিপুরা): ত্রিপুরায় টানা ৯৬ ঘণ্টা ইন্টারনেট ও মোবাইলের এসএমএস পরিষেবা বন্ধ রয়েছে। এতে সমস্যায় পড়েছেন ইন্টারনেটভিত্তিক ব্যবসা প্রতিষ্ঠানগুলো।

গত মঙ্গলবার (৮ জানুয়ারি) নর্থ-ইস্ট ছাত্র সংগঠনের হরতালকে কেন্দ্র করে ত্রিপুরা রাজ্যের পশ্চিম জেলার মাধববাড়ী এলাকায় পুলিশ ও হরতালকারীদের মধ্যে সংঘর্ষ হয়। এ ঘটনার কিছুক্ষণের মধ্যে গুজব ছড়ানোর আশঙ্কায় ৪৮ ঘণ্টার জন্য ত্রিপুরা রাজ্যের ইন্টারনেট ও মোবাইলের এসএমএস পরিষেবা বন্ধ করে দেওয়া হয়।

বৃহস্পতিবার (১০ জানুয়ারি) এই সময়সীমা শেষ হলেও ইন্টারনেট এবং এসএমএস পরিষেবা স্বাভাবিক হয়নি। কোনো আগাম নোটিস ছাড়াই আবারও ৪৮ ঘণ্টার জন্য এসব পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে।  

টানা কয়েকদিন ধরে ইন্টারনেট ও এসএমএস পরিষেবা বন্ধ করে রাখায় বিপাকে পড়েছেন ট্রাভেল এজেন্ট, অনলাইনে পরিষেবা প্রদানকারী প্রতিষ্ঠান, কুরিয়ার সার্ভিসসহ ইন্টারনেটভিত্তিক ব্যবসা প্রতিষ্ঠান। যেসব শিক্ষার্থী অনলাইনের মাধ্যমে দূর-দূরান্ত থেকে শিক্ষা নিচ্ছেন তাদেরও সমস্যায় পড়তে হচ্ছে।  

ইন্টারনেট পরিষেবা বন্ধ থাকায় প্রতিদিন রাজ্যে লাখ লাখ রুপির ক্ষতি হচ্ছে বলে ব্যবসায়ীরা অভিযোগ করেছেন। এ কারণে ব্যবসায়ী থেকে শুরু করে সাধারণ মানুষের মধ্যে তীব্র ক্ষোভ সৃষ্টি হয়েছে।  

তারা দ্রুত ইন্টারনেট চালু করে দেওয়ার দাবি জানিয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, ১১ জানুয়ারি, ২০১৯
এসসিএন/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।