ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আগরতলা

শহীদ ভারতীয় সেনাদের শ্রদ্ধা জানালেন মুখ্যমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৯ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৮
শহীদ ভারতীয় সেনাদের শ্রদ্ধা জানালেন মুখ্যমন্ত্রী স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেছেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): ১৯৭১সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধে শহীদ ভারতীয় সেনাদের স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করলেন ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।

রোববার (১৬ ডিসেম্বর) বাংলাদেশের মহান বিজয় দিবস। ৯মাস যুদ্ধের পর এইদিন বাংলাদেশ স্বাধীনতা লাভ করে।

যুদ্ধচলাকালীন বাংলাদেশের মুক্তিযোদ্ধারা কাঁধে কাঁধ মিলিয়ে যুদ্ধে নেমে পড়েছিলেন ভারতীয় সেনাবাহিনী। এই যুদ্ধে মুক্তিযোদ্ধাদের সঙ্গে ভারতীয় সেনা জওয়ান শহীদ হন। তাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে আগরতলার পোস্ট অফিস চৌমুহনীতে একটি স্মৃতিসৌধ নির্মাণ করা হয়েছে।

এদিন এই স্মৃতিসৌধ গিয়ে পুষ্পস্তবক দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। একইসঙ্গে গার্ড অব অনার জানানো হয়। এরপর তিনি সেনাবাহিনীর ডিজিটাল বুকে তার অভিমত ব্যক্ত করেন। তিনি তার অভিমত ব্যক্ত করতে গিয়ে লিখবেন- আমি আজ এই দিনটি গভীর শ্রদ্ধায় সঙ্গে স্মরণ করছি।

পরে সাংবাদিকদের কাছে নিজের অভিমত ব্যক্ত করতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধে ভারত এবং বিশেষ করে ত্রিপুরা রাজ্যের বিশেষ অবদান রয়েছে। মুক্তিযুদ্ধের সময় ত্রিপুরার মানুষ স্বতস্ফুর্তভাবে সহায়তা করেছিলেন। এই যুদ্ধে যারা শহীদ হয়েছেন তাদেরকে গভীরভাবে স্মরণ করি। বাংলাদেশ এবং ভারতের মধ্যে মৈত্রীর সম্পর্ক রয়েছে। এই সম্পর্কে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সহায়তা করছেন বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৮
এসসিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad