ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আগরতলা

খাদ্যে সচেতনতা বাড়াতে আগরতলায় বাইসাইকেল র‌্যালি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৫ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৮
খাদ্যে সচেতনতা বাড়াতে আগরতলায় বাইসাইকেল র‌্যালি পতাকা নেড়ে বাইসাইকেল র‌্যালির সূচনা করেন মূখ্যমন্ত্রী বিপ্লব কুমার। ছবি: বাংলানিউজ

আগরতলা: সাধারণ মানুষের মধ্যে ভেজালমুক্ত ও নিরাপদ খাদ্যের সচেতনতা বাড়াতে কর্মসূচি হাতে নিয়েছে ভারত সরকার। ভারত সরকারের খাদ্য নিরাপত্তা মন্ত্রকের অধীনে দেশের ছয়টি রাজ্যে এ কর্মসূচি পালন করা হচ্ছে।

এ কর্মসূচির অংশ হিসেবে বুধবার (১৭ অক্টোবর) ত্রিপুরা রাজ্যের আগরতলায় এক বাইসাইকেল র‌্যালি বের করা হয়।  

এদিন সকালে আগরতলার আস্তাবল ময়দানে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ত্রিপুরা রাজ্যের মূখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। এছাড়া অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ত্রিপুরা সরকারের স্বাস্থ্য দফতরের প্রধান সচিব সমরজীৎ ভৌমিক, রাষ্ট্রীয় স্বাস্থ্য মিশনের ত্রিপুরা রাজ্যের মিশন ডিরেক্টর ডা. শৈলেস কুমার যাদব প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার বলেন, ভেজালমুক্ত খাদ্যের সমস্যা ভারতজুড়ে। তবে জাতীয় গড়ের তুলনায় ত্রিপুরা রাজ্যে শতকরা ২৫ শতাংশ। এ হার শূন্য নামিয়ে না আনার জন্য সবাইকে চেষ্টা করতে হবে। সরকার তো ভেজাল খাবার রোধে বিভিন্ন পদক্ষেপ নিচ্ছে। কিন্তু এ সমস্য সমাধানে সবার আগে ব্যবসায়ী ও সচেতন মানুষদের এগিয়ে আসতে হবে।  

এই বিষয়ে সচেতনতা গড়ে তোলার জন্য সাংবাদিকদের বিশেষভাবে দায়িত্ব নেওয়ার আহ্বান জানান মূখ্যমন্ত্রী বিপ্লব কুমার।  

অনুষ্ঠান শেষে মূখ্যমন্ত্রী বিপ্লব কুমার পতাকা নেড়ে বাইসাইকেল র‌্যালির সূচনা করেন। র‌্যালিটি ত্রিপুরার বিভিন্ন গ্রাম ঘুরে সাধারণ মানুষের হাতে খাদ্য সচেতনতার বিষয়ে লিফলেট তুলে দেবেন। এ কর্মসূচির সহায়তায় করে ত্রিপুরা সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতর।

বাংলাদেশ সময়: ১১২০ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৮
এসসিএন/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।