ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আগরতলা

শিক্ষার উন্নয়নে কাজ করে যাচ্ছেন প্রদীপ কুমার বর্মণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৭ ঘণ্টা, অক্টোবর ৮, ২০১৮
শিক্ষার উন্নয়নে কাজ করে যাচ্ছেন প্রদীপ কুমার বর্মণ প্রদীপ কুমার বর্মণ

আগরতলা (ত্রিপুরা): ভারতের ত্রিপুরা রাজ্যের শিক্ষা ব্যবস্থার উন্নয়নের জন্য যারা সারা জীবন কাজ করে যাচ্ছেন তাদের মধ্যে অন্যতম এক নাম প্রদীপ কুমার বর্মণ।

তিনি কর্মজীবনে রাজ্যের নানা স্কুলে কাজ করেছেন। কয়েক বছর আগে আগরতলার বাধারঘাট স্কুল থেকে সহকারী প্রধান শিক্ষক হিসেবে অবসর নিয়েছেন।

এর পরও তিনি রাজ্যের শিক্ষা ব্যবস্থার উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছেন।

শনিবার (৬ অক্টোবর) দুপুরে শিক্ষা দফতরের মন্ত্রী রতন লাল নাথ’র হাতে বাধারঘাট স্কুলের উন্নয়নের জন্য নিজ সঞ্চয় থেকে ৫০ হাজার রুপি’র চেক তুলে দেন। এই সময় বাধারঘাট স্কুলের প্রধান শিক্ষিকাসহ আরও কয়েকজন শিক্ষক উপস্থিত ছিলেন।

মন্ত্রী রতন লাল নাথ বলেন, প্রদীপ কুমার বর্মণ’র মতো সমাজের সব শিক্ষক যদি শিক্ষার ছন্য এগিয়ে আসতো তবে শিক্ষা ব্যবস্থার ব্যাপক উন্নয়ন ঘটতো। তবে তিনি আশা ব্যাক্ত করে বলেন, মানুষের চিন্তাধারার পরিবর্তন হচ্ছে তাই প্রদীপ কুমার বর্মণ’র মতো লোক এগিয়ে আসছেন। তাকে দেখে অন্যরাও অনুপ্রাণিত হচ্ছেন।

শিক্ষক  প্রদীপ কুমার বর্মণ বলেন, ছাত্রছাত্রী ও শিক্ষার জন্য তিনি তার জীবনের সব কিছু উৎসর্গ করেছেন। তার সহায়তায় যদি শিক্ষার নূন্যতম উন্নতি হয় তবে তার চেষ্টা স্বার্থক। তিনি এর আগেও ঈষান চন্দ্রপুর স্কুলে চাকরি করেছেন। সেই স্কুলেও ক’দিন আগে ৫০ হাজার রুপি দিয়েছেন। তাছাড়াও বিভিন্ন সময় শিক্ষা সংক্রান্ত বিষয়ে ছাত্রছাত্রীদের সাধ্যমত সহায়তা করে আসছেন বলেও জানান।

বাংলাদেশ সময়: ২২০৫ ঘণ্টা, অক্টোবর ৭, ২০১৮
এসসিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।