ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আগরতলা

আইন ভঙ্গকারীদের গোলাপ দিলো ট্রাফিক পুলিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, অক্টোবর ২, ২০১৮
আইন ভঙ্গকারীদের গোলাপ দিলো ট্রাফিক পুলিশ গোলাপ হাতে একজন মোটরচালক। ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): ভারতের মহাত্মা গান্ধী অহিংস আন্দোলনে বিশ্বাসী ছিলেন তাই এই চিন্তাধারাকে গান্ধীবাদী মতাদর্শ বলেও মানুষ বলেন। তাই তার জন্মদিনে গান্ধীবাদী পথ বেছে নিলো ত্রিপুরা পুলিশের ট্রাফিক ইউনিট।

গান্ধী জয়ন্তী উপলক্ষ্যে অভিনব পদক্ষেপ নিয়েছে ট্রাফিক ইউনিট। তারা এদিন ট্রাফিক আইন ভঙ্গকারীদের বিরুদ্ধে কোনো আইনি পদক্ষেপ না নিয়ে তাদের হাতে লাল গোলাপ ফুল দিয়ে বিনম্রভাবে অনুরোধ করছে আইন মেনে চলা জন্য।

এদিন সকাল থেকে এই পদক্ষেপ গ্রহণ করেছে ট্রাফিক পুলিশ।   তারা রাজধানীর বিভিন্ন সড়কের এই কর্মসূচি পালন করছে। এমনকি যারা হেলমেট সঙ্গে রেখে মাথায় না দিয়ে মোটরসাইকেল চালাচ্ছেন তাদের নিজ হাতে হেলমেটও পরিয়ে দিচ্ছেন।

এই বিষয়ে ট্রাফিক পুলিশ সুপার (এসপি) পিনাকী সামন্ত বাংলানিউজকে জানান, গান্ধীজীর জন্মদিন উপলক্ষ্যে এ উদ্যোগ নেওয়া হয়েছে। এদিনের এই কর্মসূচির পাশাপাশি সাধারণ মানুষের মধ্যে ট্রাফিক সচেতনতা গড়তে লাগাতর কর্মসূচি নেওয়া হবে বলেও জানান তিনি।

এর মধ্যে রয়েছে মোটরচালকদের মধ্যে হেলমেট বিতরণ।

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, অক্টোবর ২, ২০১৮
এসসিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।