ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আগরতলা

পাঁচ হাজার শিক্ষার্থীকে ঋণ দেবে ত্রিপুরা সরকার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৮
পাঁচ হাজার শিক্ষার্থীকে ঋণ দেবে ত্রিপুরা সরকার বৈঠকে মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব ও ব্যাংক কর্মকর্তারা, ছবি: বাংলানিউজ

আগরতলা: চলতি বছরের মধ্যে ত্রিপুরা রাজ্যের পাঁচ হাজার বিএড (ব্যাচেলর অব এডুকেশন) শিক্ষার্থীকে দুই লাখ রুপি করে শিক্ষা ঋণ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। রাজ্যের যেকোনো ব্যাংকের শাখা থেকে এ ঋণ নিতে পারবেন শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) রাজধানীর প্রজ্ঞাভবনে মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের সঙ্গে বিভিন্ন ব্যাংকের কর্মকর্তাদের বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বৈঠক শেষে মুখ্যমন্ত্রী জানান, রাজ্যে প্রচুর সংখ্যক শিক্ষক নিয়োগ করা হবে। তাই এক মাসের মধ্যে পাঁচ হাজার বিএড শিক্ষার্থীকে শিক্ষা ঋণ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেই অনুযায়ী ব্যাংকগুলোকে ব্যবস্থা নিতে বলা হয়েছে। এরআগে মাত্র ১৪জন শিক্ষার্থীকে শিক্ষা ঋণ দেওয়া হয়েছিলো।

পাশাপাশি রাবার চাষি, মাছ চাষি, খামারি, ছোট শিল্প প্রতিষ্ঠানকেও ঋণ দেওয়া হবে। বিভিন্ন ব্যাংকের কর্মীরা মাঠ পর্যায়ে গিয়ে খোঁজ নিয়ে খুব দ্রুততার সঙ্গে তাদের ঋণ দেওয়ার ব্যবস্থা করবেন বলেও জানান বিপ্লব কুমার দেব।

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৮
এসসিএন/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।