ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আগরতলা

আগরতলায় ভারত-বাংলাদেশের সাংবাদিকদের আলোচনা সভা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০১৮
আগরতলায় ভারত-বাংলাদেশের সাংবাদিকদের আলোচনা সভা

আগরতলা: ত্রিপুরার রাজধানী আগরতলায় ‘ভারত-বাংলাদেশের সম্পর্ক সুদৃঢ় করণে সাংবাদ মাধ্যমের ভূমিকা’ শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

রোববার (২ সেপ্টেম্বর) আগরতলা প্রেস ক্লাবের উদ্যোগে আয়োজিত এই আলোচনা সভার উদ্বোধন করেন রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।
 
এতে মুখ্যমন্ত্রী ছাড়াও অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের বর্তমান সংসদ সদস্য এবং প্রধানমন্ত্রীর সাবেক ব্যক্তিগত সচিব আর এ এম মুক্তাদির চৌধুরী, বাংলাদেশের প্রধানমন্ত্রীর মিডিয়া উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর তথা ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মতিউর রহমান, ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি  মো. শফিকুল ইসলাম মইন উদ্দিন, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট শেখ ফজলে ফাহিম, বাংলাদেশ ফেডারেল ইউনিয়ন অব জার্নালিস্টের সেক্রেটারি জেনারেল শাবান মাহমুদ, আগরতলা প্রেস ক্লাবের কনভেনার প্রণব সরকার প্রমুখ।


 
আলোচনাসভায় বক্তব্য রাখতে গিয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রী মিডিয়া উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেন, বাংলাদেশ ও ভারতের সুসম্পর্ক নষ্ট করার জন্য বহু অপচেষ্টা হয়েছে, কিন্তু তা করতে পারেনি। বাংলাদেশে যেভাবে ভারতীয় সংবাদ মাধ্যম ও ইলেক্ট্রনিক মিডিয়া প্রদর্শিত হয়, ঠিক একইভাবে ভারতেও বাংলাদেশের মিডিয়া প্রদর্শিত হলে এবং উভয় দেশের মধ্যে সংবাদ ও তথ্যের আদানপ্রদান হলে এ দু’দেশের মধ্যে মাঝে মাঝে যে বিবেধ তৈরির অপচেষ্টা হয় তা দূর করা যাবে।

তিনি আরও বলেন, বাংলাদেশ এবং ত্রিপুরা রাজ্যের মধ্যে সাধারণ মানুষের অবাধ যাতায়ত হলে সম্পর্ক আরও মজবুত হবে।  

আলোচনা সভায় বক্তব্য রাখতে গিয়ে ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব বলেন, বাংলাদেশ ও ভারতের মধ্যে সীমা আছে, কিন্তু সাংস্কৃতিক ভাবে এ দু’টি দেশ এক এবং অভিন্ন। রাজ্যের মুখ্যমন্ত্রী হওয়ার পর ব্যবসায়িক সম্পর্ক উন্নয়নের জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছি।

বাংলাদেশ সময়: ১৪৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০১৮
এসসিএন/এনএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।