ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

আগরতলা

বাংলাদেশের সঙ্গে সুসম্পর্ক বাড়াবে ত্রিপুরার নতুন সরকার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩৪ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৮
বাংলাদেশের সঙ্গে সুসম্পর্ক বাড়াবে ত্রিপুরার নতুন সরকার ত্রিপুরার উপমুখ্যমন্ত্রী যীষ্ঞু দেববর্মা। ছবি: বাংলানিউজ

আগরতলা: বাংলাদেশের সঙ্গে সম্পর্ক আরও মজবুত করার বিষয়ে গুরুত্ব দেবে ত্রিপুরার নতুন সরকার, বললেন ত্রিপুরার উপমুখ্যমন্ত্রী যীষ্ঞু দেববর্মা।

শনিবার (১৭ মার্চ) ত্রিপুরার রাজধানী আগরতলার কুঞ্জবনে অবস্থিত বাংলাদেশ সহকারী হাইকমিশনের উদ্যোগে একটি অনুষ্ঠানের মাধ্যমে উদযাপন করা হয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন। এতে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন যীষ্ঞু দেববর্মা।

 

তিনি বলেন, বাংলাদেশের সঙ্গে ভারতের বিশেষ করে ত্রিপুরা রাজ্যের শুধু কূটনৈতিক সম্পর্কই নয়, রয়েছে ব্যবসায়ীক, সামাজিক ও আত্মীক সম্পর্ক। তাছাড়া ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে বাংলাদেশের মানুষের পাশাপাশি ত্রিপুরা রাজ্যের সাধারণ মানুষও অতোপ্রতো ভাবে জড়িত ছিলো।

শনিবার সকালে সহকারী হাইকমিশনে বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠান সূচনা করেন সহকারী হাইকমিশনার মো. সেখাওয়াত হোসেন। এরপর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধাজ্ঞাপন করা হয়।

অনুষ্ঠানে বাংলাদেশের রাষ্ট্রপতির বাণী পাঠ করেন সহকারী হাইকমিশনার মো. শেখাওয়াত হোসেন। প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন প্রথম সচিব মো. মনিরুজ্জামান ও দ্বিতীয় সচিব মো. ইকবাল হোসেন।

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৮
এসসিএন/এনএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।