[x]
[x]
ঢাকা, রবিবার, ৩ অগ্রহায়ণ ১৪২৫, ১৮ নভেম্বর ২০১৮
bangla news

ত্রিপুরায় আইএনপিটি’র পাঁচদলীয় জোট গঠন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০১-২০ ১:০৬:৫৩ এএম
ইন্ডিজিনাস ন্যাশনালিস্ট পার্টি অব ত্রিপুরার (আইএনপিটি) সভাপতি বিজয় কুমার রাংখল

ইন্ডিজিনাস ন্যাশনালিস্ট পার্টি অব ত্রিপুরার (আইএনপিটি) সভাপতি বিজয় কুমার রাংখল

আগরতলা: বিজেপি’র উদাসিন মনোভাবের কারণে আইএনপিটি, এনসিটি ও আইপিএফটি তিপ্রাহা’র যৌথমঞ্চ নতুন ফ্রন্ট গঠনে করেছে। 

শুক্রবার (১৯ জানুয়ারি) রাতে ইন্ডিজিনাস ন্যাশনালিস্ট পার্টি অব ত্রিপুরার (আইএনপিটি) সভাপতি বিজয় কুমার রাংখল এক স্বাক্ষাৎকারে বাংলানিউজকে একথা জানান। 

তিনি বলেন, ধারণা ছিলো বিজেপি ত্রিপুরা রাজ্যের দীর্ঘ দিনের বামফ্রন্ট সরকারকে ক্ষমতাচ্যুত করতে সক্ষম হবে। তাই যৌথমঞ্চ বিজেপিকে প্রথম তালিকায় রেখা হয়েছিলো। এ কারণে গত ২২ ডিসেম্বর বিজেপির সর্ব ভারতীয় সাংগঠনিক সাধারণ সম্পাদক রাম মাধব ত্রিপুরা এসে নির্বাচনে জোট সংক্রান্ত বিষয় নিয়ে আলোচনা করে। এই বৈঠকে রাম মাধব তাদের আশ্বাস দেন যে বিজেপি ত্রিপুরা রাজ্যের নির্বাচনী ইনচার্জ তথা আসাম রাজ্যের মন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা তাদের সঙ্গে জোট সংক্রান্ত বিষয়ে আলোচনা করবেন। সে কারণে তারা দীর্ঘদিন ধরে অপেক্ষাও করে ছিলেন।

অবশেষে বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) তারা জানতে পারেন বিজেপি ত্রিপুরা রাজ্যের জনজাতি ভিত্তিক অন্য একটি রিজনৈতিক দলের সঙ্গে নির্বাচনী জোটের বিষয় নিয়ে আলোচনা করেছেন। ওই আলোচলায় তাদের না ডাকায় বিকল্প জোটের কথা ভাবতে বাধ্য হয়েছেন তারা। 

তাদের ধারণা কংগ্রেস, তৃণমূল কংগ্রেস, আইএনপিটি, এনসিটি ও আইপিএফটি তিপ্রাহা এই পাঁচদলীয় জোট ত্রিপুরা রাজ্যের বামফ্রন্টের একমাত্র বিকল্প। এ পাঁচদলীয় জোট এ রাজ্য থেকে বামফ্রন্টকে ক্ষমতাচ্যুত করতে সক্ষম হবে বলেও তিনি আশা ব্যক্ত করেন।

বিজয় কুমার রাংখল আরও বলেন, আইপিএফটি দল বিজেপির সঙ্গে জোট করতে গিয়ে তাদের প্রধান দাবি তিপ্রাল্যান্ড পৃথক রাজ্য থেকে সরে এসেছে। আর সেই কারণে বহু আইপিএফটি কর্মী-সমর্থকরা ক্ষুব্দ রয়েছে। তারা এখন পাঁচদলীয় জোটের সঙ্গে যোগাযোগ করছে।

বাংলাদেশ সময়: ১২০৬ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৮
এসসিএন/জিপি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db