ঢাকা, বুধবার, ২ ভাদ্র ১৪২৯, ১৭ আগস্ট ২০২২, ১৮ মহররম ১৪৪৪

আগরতলা

ত্রিপুরা রাজ্যজুড়ে পালিত হচ্ছে জনশিক্ষা দিবস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৪ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৭
ত্রিপুরা রাজ্যজুড়ে পালিত হচ্ছে জনশিক্ষা দিবস ৭৩তম ‘জনশিক্ষা দিবস’ পালিত

আগরতলা: ত্রিপুরা রাজ্যজুড়ে নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে ৭৩তম ‘জনশিক্ষা দিবস’ পালিত হয়েছে।

বুধবার (২৭ ডিসেম্বর) সকালে রাজধানী আগরতলার মেলারমাঠ স্থিত সিপিআই(এম) দলের ত্রিপুরা রাজ্য অফিসে হয় মূল অনুষ্ঠানটি শুরু হয়।

এ সময় উপস্থিত ছিলেন- দলের রাজ্য কমিটির সম্পাদক বিজন ধর, দলের রাজ্য সম্পাদক মন্ডলীর সদস্য সলিল দেববর্মা প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে দলের পতাকা উত্তলন ও জনশিক্ষা আন্দোলনের শুরুতে যারা নেতৃত্ব দিয়ে ছিলেন তাদের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়।
 
অপরদিকে রাজ্যের পশ্চিম জেলার দূর্গাচৌধুরী পাড়ায় জনশিক্ষা দিবস অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিপিআই(এম) দলের পশ্চিম জেলা কমিটির সম্পাদক পবিত্র কর।  

অনুষ্ঠানে তিনি বলেন, রাজন্য শাসিত ত্রিপুরা রাজ্যের জাতি, জনজাতি অংশের মানুষের মধ্যে শিক্ষার আলো পৌঁছে দিতে ব্যাপক আন্দোলন গড়ে তোলেন সাবেক মুখ্যমন্ত্রী দশরথ দেব, হেমন্ত দেব্বর্মা, বীরিন দত্ত ও সুধন্য দেব্বর্মা। এ জন্য তাদের জীবন বাঁচাতে পালিয়ে বেড়াতেও হয়েছে।

রাজ্যের প্রতিটি মহকুমাতেও যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালন করা হচ্ছে। এ উপলক্ষে এদিন বিকেলে রাজধানীর রবীন্দ্র শতবার্ষিকী ভবনের হলরুমে এক আলোচনা সভার আয়োজন করেছে সিপিআই(এম) নেতা-কর্মীরা।

বাংলাদেশ সময়: ১২৫৪ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৭
এসসিএন/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa