ঢাকা, রবিবার, ১ বৈশাখ ১৪৩১, ১৪ এপ্রিল ২০২৪, ০৪ শাওয়াল ১৪৪৫

আগরতলা

বিজেপির সঙ্গে জোট গঠনে আগ্রহী জনজাতি ভিত্তিক দল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৭
বিজেপির সঙ্গে জোট গঠনে আগ্রহী জনজাতি ভিত্তিক দল সংবাদ সম্মেলনে 'অল ত্রিপুরা ইন্ডিজনাস রিজিওনাল পার্টিস ফোরাম’র নেতারা। ছবি: বাংলানিউজ

আগরতলা: আসন্ন বিধানসভা নির্বাচনে বামফ্রন্ট সরকারকে ক্ষমতাচ্যুত করতে ত্রিপুরা রাজ্যের জনজাতি ভিত্তিক দলগুলো বিজেপির সঙ্গে জোট করতে আগ্রহী। 

ইতোমধ্যে ইন্ডিজিনাস ন্যাশনালিস্ট পার্টি অব ত্রিপুরা (আইএনপিটি) ও ন্যাশনাল কনফারেন্স অব ত্রিপুরা (এনসিটি) রাজনৈতিক মঞ্চ তৈরি করেছে। রাজনৈতিক এ মঞ্চের নাম হয়েছে ‘অল ত্রিপুরা ইন্ডিজনাস রিজিওনাল পার্টিস ফোরাম’।

বুধবার (১৩ ডিসেম্বর) সন্ধ্যায় ফোরামের পক্ষ থেকে আগরতলা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন আয়োজিত হয়। এতে উপস্থিত ছিলেন আইএনপিটি’র সভাপতি বিজয় কুমার রাংখল, এনসিটি’র সভাপতি অনিমেষ দেববর্মাসহ উভয় দলের নেতারা।

সংবাদ সম্মেলনে অনিমেষ দেববর্মা সাংবাদিকদের জানান, জোট গঠনের জন্য প্রথম পছন্দ হিসেবে বাংলাদেশ জনতা পার্টিকে (বিজেপি) তালিকায় রাখা হয়েছে। কারণ, বিজেপি রাজ্য থেকে বামফ্রন্টকে হটাতে কাজ করে যাচ্ছে। বিজেপির সঙ্গে নির্বাচন নিয়ে একাধিকবার বৈঠক হয়েছে ফোরামের নেতাদের। তবে এখনো নির্বাচন সংক্রান্ত বিষয়ে চূড়ান্ত কিছু জানানো হয়নি বিজেপির তরফ থেকে।  

চলতি মাসের ২০ ডিসেম্বরের মধ্যে যদি বিজেপি তাদের নির্বাচনের বিষয়ে চূড়ান্তভাবে কিছু না জানায় তবে তারা বিকল্প পথ বেছে নেবেন। ফোরাম ইতোমধ্যে আগামী বিধানসভা নির্বাচনের জন্য ২০টি আসনের প্রার্থীর নাম চূড়ান্ত করেছে বলেও জানান অনিমেষ দেববর্মা।

ফোরামের পক্ষ থেকে রাজ্যের অপর জনজাতি ভিত্তিক দল ইন্ডিজেনাস পিপলস ফ্রন্ট অব ত্রিপুরার (আইপিএফটি) সঙ্গেও জোটের বিষয়ে কথা হয়েছিল কিন্তু নীতিগত কারণে তারা যৌথমঞ্চে যোগ দেয়নি। বিজেপি নির্বাচনী জোটের জন্য আইপিএফটি’র সঙ্গে আলাদাভাবে কথা বলেছে বলেও জানান অনিমেষ দেববর্মা।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৭
এসসিএন/আরআইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।