ঢাকা, মঙ্গলবার, ২ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

আগরতলা

আগরতলায় ট্রমা সেন্টারের উদ্বোধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৩ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৭
আগরতলায় ট্রমা সেন্টারের উদ্বোধন আগরতলায় ট্রমা সেন্টারের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে

আগরতলা: আগরতলা মেডিকেল কলেজ ও জিবিপি হাসপাতালে ট্রমা সেন্টারের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। 

মঙ্গলবার (১২ ডিসেম্বর) দুপুরে এ সেন্টারের উদ্বোধন করা হয়।  

এসময় উপস্থিত ছিলেন- ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী মানিক সরকার ও স্বাস্থ্য ও পরিবার কল্যান দফতরের মন্ত্রী বাদল চৌধুরী, সাংসদ শঙ্কর প্রাসাদ দত্ত, আগরতলা পুরনিগমের পারিষদ কৃষ্ঞা মজুমদার, স্বাস্থ্য ও পরিবার কল্যান দফতরের সচিব সমরজীৎ ভৌমিক, অধিকর্তা জে কে দেববর্মা প্রমুখ।

 

মুখ্যমন্ত্রী মানিক সরকার তার বক্তব্য বলেন, এমন একটি কেন্দ্র গড়ে তোলার প্রয়োজনীয়তা রাজ্য সরকার আগে থেকেই অনুভব করেছিল। কিন্তু অর্থ ও পরিকাঠামোগত দুর্বলতার কারণে তা গড়ে তোলা যায়নি। অবশেষে এ সেন্টারটি চালু করা সম্ভব হলো।  

রাজ্যের উত্তর, ঊনকোটি ও ধলাই জেলার জন্য আরও একটি ট্রমা সেন্টার চালু করা হবে বলে জানান তিনি।  

তিনি বলেন, সেন্টারটির প্রস্তাবিত স্থান নির্ধারণ করা হয়েছে ধলাই জেলার জেলা সদর আমবাসা জেলা হাসপাতালে। এছাড়াও দক্ষিণ ও গোমতী জেলা নিয়ে তৃতীয় একটি ট্রমা সেন্টার চালু করার চিন্তা-ভাবনা করা হচ্ছে।  

তিনি আরও বলেন, ট্রমা সেন্টারে যাতে মানুষদের আসতে না হয় সেই ব্যবস্থা করতে হবে। কারণ, এই সেন্টারে দুর্ঘটনাগ্রস্ত রোগীদের স্নায়বিক ও ব্রেনের উন্নত চিকিৎসা ও অপারেশন করা হয়। তাই সড়ক দুর্ঘটনা যাতে কমানো যায় এ ব্যবস্থা করতে হবে সবাইকে।  

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৭
এসসিএন/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।