ঢাকা, সোমবার, ১০ আশ্বিন ১৪২৯, ২৬ সেপ্টেম্বর ২০২২, ২৮ সফর ১৪৪৪

আগরতলা

পুলিশের দেওয়া জ্যাকেট পুড়িয়ে সাংবাদিক হত্যার প্রতিবাদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৩ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৭
পুলিশের দেওয়া জ্যাকেট পুড়িয়ে সাংবাদিক হত্যার প্রতিবাদ পোড়ানো হচ্ছে ত্রিপুরা পুলিশের দেওয়া সাংবাদিকদের জ্যাকেট/ছবি: বাংলানিউজ

আগরতলা: সাংবাদিক শান্তনু হত্যার পর জেলার সাংবাদিকদের নিরাপত্তায় বিশেষ জ্যাকেট দিয়েছিলো ত্রিপুরা পুলিশ। মঙ্গলবার (২১ নভেম্বর) নিজেদের ডেরায় সাংবাদিক সুদীপকে গুলি করে হত্যার প্রতিবাদে সেই জ্যাকেট পুড়িয়ে প্রতিবাদ জানালো আগরতলার সাংবাদিকরা।

বুধবার (২২ নভেম্বর) বিকেলে সুদীপের শেষকৃত্যের আগে এভাবে প্রতিবাদ জানান সাংবাদিকরা।

সম্প্রতি ত্রিপুরা রাজ্যে সাংবাদিকদের উপর আক্রমণের ঘটনা বেড়েছে।

তাই নিরাপত্তা ও সংঘর্ষের খবর সংগ্রহ করতে গেলে যাতে সাংবাদিকদের আলাদা করে চিহ্নিত করা যায় এজন্য স্বরাষ্ট্রমন্ত্রণালয় সাংবাদিকদের একটি করে জ্যাকেট দেওয়ার নির্দেশ দেয়। ত্রিপুরা পুলিশের মহাপরিদর্শক সেই জ্যাকেট সাংবাদিকদের হাতে তুলে দেন।  

অথচ ত্রিপুরা সরকারের স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের অধীনে থাকা টিএসআর বাহিনী দ্বিতীয় ব্যাটালিয়নের কমান্ড্যান্ট তপন দেববর্মা নিজ অফিসে সাংবাদিককে গুলি করে হত্যা করেছেন বলে অভিযোগ উঠেছে।

এ ঘটনার প্রতিবাদ জানিয়ে বুধবার নিহত সাংবাদিক সুদীপ দত্তভৌমিককে শেষকৃত্যে নিয়ে যাওয়ার আগে রাজ্যের মুখ্যমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর সরকারি বাসভবনের সামনে মরদেহ রেখে বিক্ষোভ দেখান। সাংবাদিকদের দেওয়া জ্যাকেট পুড়িয়ে প্রতিবাদ জানান।  

এসময় সাংবাদিকরা বলেন, এই জ্যাকেট সাংবাদিকদের নিরাপত্তা সুনিশ্চিত করার জন্য নয়, যে সব সাংবাদিক এই সরকারের দুর্নীতির তথ্য তুলে ধরছে তাদের চিহ্নিত করে পরিকল্পিতভাবে খুন করার জন্য দেওয়া হয়েছে। এই জ্যাকেটের প্রয়োজন নেই।

বাংলাদেশ সময়: ১৯১৮ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৭
এসসিএন/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa