ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আগরতলা

জাতীয় প্রেস দিবসে শান্তনু হত্যায় আগরতলায় মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৪ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৭
জাতীয় প্রেস দিবসে শান্তনু হত্যায় আগরতলায় মানববন্ধন জাতীয় প্রেস দিবসে শান্তনু হত্যায় আগরতলায় মানববন্ধন

আগরতলা: ত্রিপুরা রাজ্যের তরুণ সাংবাদিক শান্তনু ভৌমিক হত্যার তদন্ত কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআইকে দিয়ে করানোর দাবিতে জাতীয় প্রেস দিবসে মানববন্ধন কর্মসূচি পালন করেছে রাজ্যের কর্মরত সাংবাদিকদের বড় একটি অংশ। 

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) স্থানীয় সময় সকাল সাড়ে ৯টায় রাজধানীর উত্তর গেট এলাকার এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

এর আগে প্রথমে ভিআইপি রোড অবরোধ করে মানববন্ধন করে।

পরে রাস্তার পাশের ফুটপাতে দাঁড়িয়ে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করে তারা।

সেই সঙ্গে রাজ্যের পাঁচজন চিত্রশিল্পী মানববন্ধন চলাকালীন সময়ে সাংবাদিক শান্তনু হত্যার প্রতিবাদ জানিয়ে ও সিবিআই তদন্তের দাবিতে পাঁচটি ছবি আঁকেন। চিত্রশিল্পীরা হলেন- অমিতাভ দেবনাথ, অঞ্জন বনিক, সঞ্জিব সিনহা, ধীমান দাস ও মনোজ দে।

মানববন্ধনে ত্রিপুরা জার্নালিস্ট ইউনিয়নের সাধারণ সম্পাদক প্রণব সরকার বলেন, এ কর্মসূচি থেকে সাংবাদিকরা দাবি জানাচ্ছে শান্তনু হত্যার তদন্ত সিবিআই'কে দিয়ে করতে হবে। এর জন্য রাজ্য সরকারের দৃষ্টি আকর্ষণ করা হচ্ছে।  

এর পরও যদি সিবিআইকে তদন্ত না দেওয়া হয়, তবে আরও কঠোর আন্দোলনে যাবে সাংবাদিক সমাজ বলে জানান প্রণব সরকার।

প্রভাতি দৈনিক পত্রিকার সম্পাদক তথা ত্রিপুরা নিউজ পেপার সোসাইটির সদস্য সুবল দে বলেন, শান্তনু হত্যার ৫৬ দিন হয়ে গেলেও এখনোও কোনো কুল-কিনারা হয়নি।

ভারতবর্ষে বিভিন্ন সময় মোট ১৯ জন সাংবাদিক হত্যার শিকার হয়েছে। ওই সব হত্যাকাণ্ডের তদন্ত সিবিআইকে দিয়ে করানো গেলে, কেনো শান্তনু হত্যার তদন্ত সিবিআইকে দিয়ে হবে না? এমন প্রশ্ন তোলেন সুবল দে।

বাংলাদেশ সময়: ১২৫৪ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৭
এসসিএন/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।