ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আগরতলা

নোট বাতিলের বর্ষপূর্তিতে ত্রিপুরাজুড়ে প্রতিবাদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৩ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১৭
নোট বাতিলের বর্ষপূর্তিতে ত্রিপুরাজুড়ে প্রতিবাদ নোট বাতিলের বর্ষপূর্তিতে ত্রিপুরাজুড়ে প্রতিবাদ

আগরতলা: ভারত সরকার ৫০০ ও ১০০০ রুপির পুরাতন নোট বাতিল করে গতবছরের ৮ নভেম্বর। ওইদিন রাতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নোট বাতিলের ঘোষণা দেন।

বুধবার নোট বাতিলের বর্ষপূর্তিতে ত্রিপুরাজুড়ে পালিত হলো কালো দিবস। দিনটিকে নানা নামে পালন করলো একাধিক রাজনৈতিক দল ও সংগঠন।

 

কংগ্রেস দল দিনটিকে ভারতব্যাপী কালো দিবস হিসেবে পালন করেছে। ত্রিপুরা প্রদেশ কংগ্রেস রাজ্যের বিভিন্ন জায়গায় প্রতিবাদ মিছিলের আয়োজন করে। দলের কর্মী-সমর্থকরা বুকে কালো ব্যাজ ও কালো জামা-কাপড় পরেও মিছিলে সামিল হয়।

এদিন সন্ধ্যায় ত্রিপুরা রাজ্যজুড়ে শাসকদল সিপিআই (এম) দলের তরফেও প্রতিবাদ মিছিলের আয়োজন করা হয়। নোট বাতিলের সিদ্ধান্ত দেশের মানুষের পক্ষে সর্বনাশা বলে আখ্যায়িত করে দলটি।

পাশাপাশি ব্যাংক এমলইজ ফেডারেশন অব ইন্ডিয়ার তরফে দিনটিকে প্রতিবাদ দিবস হিসেবে পালন করা হয়। এদিন অফিস শেষে সন্ধ্যায় সংগঠনের সদস্যরা রাজধানী আগরতলার রিজার্ভ ব্যাংক অব ইন্ডিয়ার আগরতলা শাখার সামনে বিক্ষোভ প্রদর্শন করেন।

সংগঠনের তরফে দাবি করা হয় নোট বাতিলের কারণে দেশের অর্থনীতিতে দীর্ঘস্থায়ী মন্দার সৃষ্টি করেছে, দেশের শিল্পে সংকট তৈরি হয়েছে, দেশের লাখ লাখ শ্রমিক কাজ হারিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৭
এসসিএন/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।