ঢাকা, সোমবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

আগরতলা

সুন্দরবন রক্ষায় বাইসাইকেলে বাংলাদেশ-ভারত ভ্রমণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৬ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৭
সুন্দরবন রক্ষায় বাইসাইকেলে বাংলাদেশ-ভারত ভ্রমণ প্রসাদ নস্কর

আগরতলা: সুন্দরবন রক্ষা ও পরিবেশ নির্মল রাখার আহ্বানে বাইসাইকেল নিয়ে বাংলাদেশ-ভারত ভ্রমণে বেরিয়েছেন পশ্চিমবঙ্গের দক্ষিণ চব্বিশ পরগনা জেলার সোনারপুরের রামপ্রসাদ নস্কর (৩৯)।

সোমবার আগরতলায় পৌঁছেছেন তিনি। মঙ্গলবার (২৪ অক্টোবর) বাংলানিউজের সঙ্গে আলাপ হয় রামপ্রসাদ নস্করের সঙ্গে।

 

বাংলানিউজকে তিনি জানান, গত ৩ আগস্ট কলকাতা থেকে রওয়ানা হয়ে পেট্রাপোল, বেনাপোল হয়ে বাংলাদেশে প্রবেশ করে যশোর, খুলনা, শায়েস্তাগঞ্জ, সিলেট হয়ে আবার ভারতের আসাম রাজ্যের করিমগঞ্জ চলে আসেন রামপ্রসাদ। এরপর সেখান থেকে ত্রিপুরার রাধাধানী আগরতলায় পৌঁছান তিনি।
 
বুধবার আগরতলা থেকে আখাউড়া সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করে কক্সবাজার, টেকফনাফ হয়ে আবার পশ্চিমবঙ্গে চলে যাবেন রামপ্রসাদ নস্কর।
 
যেখানেই যাচ্ছেন সেখানে স্কুল, কলেজসহ সাধারণ মানুষকে পরিবেশ দূষণের সমস্যার কথা বুঝানোর চেষ্টা করছেন নস্কর। সমাজের সকল স্তরের মানুষের কাছ থেকে দারুণ সাড়া পাচ্ছেন বলেও জানান তিনি।

রামপ্রসাদ নস্কর জানান, পরিবেশ রক্ষার বিষয়ে সাধারণ মানুষকে সচেতন করতে ভারতের দক্ষিণের কন্যাকুমারী থেকে জম্মু ও কাশ্মীর পর্যন্ত সাইকেল চালিয়ে গিয়েছেন তিনি। ১৯৯৫ সালের পর থেকে বাইসাইকেল ছাড়া কোনো যানবাহনে চড়েননি পরিবেশবাদী এই যুবক।

বাংলাদে সময়: ১৭৪২ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৭
এসসিএন/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।