ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

আগরতলা

আগরতলায় এসডি বর্মনের জন্মদিন উদযাপন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৬ ঘণ্টা, অক্টোবর ১, ২০১৭
আগরতলায় এসডি বর্মনের জন্মদিন উদযাপন শচীন দেব বর্মনের আবক্ষমুর্তিতে শ্রদ্ধা নিবেদন করছেন ভানু লাল সাহা/ছবি: বাংলানিউজ

আগরতলা: ত্রিপুরার রাজধানী আগরতলায় ভারতবর্ষের হিন্দি ও বাংলা ভাষার কিংবদন্তি সুরকার, গায়ক শচীন দেব বর্মনের ১১২তম জন্মদিন জন্মদিন উদযাপিত হয়েছে।

রোববার (১ অক্টোবর) ত্রিপুরা সরকারের তথ্য ও সংস্কৃতি দফতরের উদ্যোগে শচীন দেব বর্মনের জন্মদিন উদযাপিত হয়।  

রাজধানীর রবীন্দ্র শতবার্ষিকী ভবনের সামনে আমগাছ তলায় শচীন দেব বর্মনের আবক্ষ মূর্তিতে তথ্য ও সংস্কৃতি দফতরের মন্ত্রী ভানু লাল সাহা পুষ্পার্ঘ্য অর্পণ ও প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা করেন।

 

মন্ত্রী ভানু লাল সাহা বলেন, শচীন দেব বর্মণ রাজ পরিবারের সন্তান হয়েও লোকগানের টানে নদীতে মাঝিদের সঙ্গে দিনের পর দিন কাটিয়েছেন। পরে তিনি কলকাতা ও মুম্বাই গিয়ে বিশেষ খ্যাতি অর্জন করেন এবং শচীন কর্তা নামে পরিচিত হন। প্রতি বছর রাজ্য সরকার যথাযথ মর্যাদায় শচীন কর্তার জন্মদিন উদযাপন করে। তার ছেলে রাহুল দেব বর্মনও ছিলেন বিখ্যাত সুরকার।

অনুষ্ঠানে রাজ্যের শিল্পীরা শচীন কর্তার গান পরিবেশন করেন।  
এখন রাজধানীর যেখানে রবীন্দ্র শতবার্ষিকী ভবন, এখানেই ছিল শচীন দেব বর্মনের পৈতৃক ভিটে। এখানে রাজ্য সরকার সংস্কৃতিচর্চার জন্য তৈরি করেছে অত্যাধুনিক রবীন্দ্র শতবার্ষিকী ভবন।

বাংলাদেশ সময়: ১৩৫১ ঘণ্টা, অক্টোবর ০১, ২০১৭
এসসিএন/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।