ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

আগরতলা

আগরতলা পূজামণ্ডপের নয়নাভিরাম সাজ (ফটোস্টোরি)

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৭
আগরতলা পূজামণ্ডপের নয়নাভিরাম সাজ (ফটোস্টোরি) আগরতলা পূজামণ্ডপের নয়নাভিরাম সাজ (ফটোস্টোরি)

ত্রিপুরা: হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় শারদীয় দুর্গোৎসবের সপ্তমীর আনুষ্ঠানিকতা চলছে। এজন্য ভারতের উত্তর-পূর্বাঞ্চলের ত্রিপুরার রাজধানী আগরতলার পূজামণ্ডপগুলো নয়নাভিরাম করে সাজানো হয়েছে। চলছে পূজার বিভিন্ন আনুষ্ঠানিকতা।

আগরতলার বিভিন্ন পূজামণ্ডপ ঘুরে ছবিগুলো তুলেছেন আগরতলা করেসপন্ডেন্ট সুদীপ চন্দ্র নাথ। .ত্রিপুরা রাজধানী আগরতলার নবদিগন্ত ক্লাব এবার দুর্গাপূজার প্যান্ডেল তৈরি করেছে ফুলের আদলে।

দেবী দুর্গা তার সন্তানদের নিয়ে ঝুলন্ত অবস্থায় রয়েছেন। .আগরতলার সেন্ট্রাল রোড যুব সংস্থার প্যান্ডেল তৈরি হয়েছে থার্মকল দিয়ে। দেবী দুর্গার প্রতিমা ধাতব মূর্তির আদলে তৈরি করা হয়েছে। লক্ষ্মী, সরস্বতী, কার্তিক ও গণেশ দোলনায় চড়ে আছেন। .আগরতলার শিবনগর এলাকার চিত্তরঞ্জন রোডের ‘চিত্তরঞ্জন ক্লাব’। এবার তাদের দুর্গাপূজার প্যান্ডেলে দেবী দুর্গাকে বরফের পাহাড়ের মধ্যে দেখানো হয়েছে। দেবী প্রতিমাও প্যান্ডেলের সঙ্গে সামঞ্জস্য রেখে তৈরি করা হয়েছে শ্বেত-শুভ্র রূপে। তৈরি হয়েছে কার্পাস তুলা ও থার্মকল দিয়ে। .বিবেকান্দ রোডের এয়ার ইন্ডিয়ার অফিস সংলগ্ন অরুণ উদয় সংঘের পূজার প্যান্ডেলে শোভা পেয়েছে ছোট-বড় বিভিন্ন আকারের রঙিন ছাতা দিয়ে।

বাংলাদেশ সময়:১৭৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৭
এএটি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।