ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

আগরতলা

দুর্গাপূজায় ত্রিপুরায় নিরাপত্তা জোরদার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৭
দুর্গাপূজায় ত্রিপুরায় নিরাপত্তা জোরদার দুর্গাপূজায় ত্রিপুরায় নিরাপত্তা দিতে প্রস্তুত আইনশৃঙ্খলা বাহিনী

আগরতলা: এ বছর ত্রিপুরা রাজ্যে মোট ২ হাজার ৪শ' ৩৬টি মণ্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে ৯শ' ৫৪টি পূজা হচ্ছে শহরাঞ্চলে ও গ্রামীণ এলাকায় হচ্ছে ১ হাজার ৪শ' ৮২টি পূজা। আগরতলা শহরে হচ্ছে ৪শ' ৮২টি পূজা।

এ বছর পূজার আগে রাজ্যে যে অস্থির পরিস্থিতি সৃষ্টি হয়েছিলো সেজন্য রাজ্য পুলিশ প্রশাসন বাড়তি সতর্কতা অবলম্বন করছে। মোতায়েন করা হয়েছে ৪ হাজার ৫শ' জন পুলিশ কর্মী ও সম সংখ্যায় ত্রিপুরা স্টেট রাইফেলস (টিএসআর) জওয়ান।

নিরাপত্তা সহ সাধারণ মানুষের সহযোগিতার জন্য ত্রিপুরা রাজ্য জুড়ে মোট ১শ '৪২টি অস্থায়ী পুলিশ বুথ স্থাপন করা হয়েছে। এর মধ্যে ২৪টি আগরতলায় স্থাপন করা হয়েছে। নিরাপত্তার সুবিধার জন্য রাজ্যে ৭৯টি ওয়াচ টাওয়ার নির্মাণ করা হয়েছে। এর মধ্যে ১২টি টাওয়ার আগরতলায় রয়েছে। রাজধানী আগরতলার ব্যস্ততম এলাকায় সিসি টিভি ক্যামেরা লাগানো আছে। এর পাশাপাশি পূজা উপলক্ষ্যে নতুন কিছু স্থানে সিসি টিভি ক্যামেরা লাগানো হয়েছে। রাজ্যের অন্যান্য এলাকাগুলোতেও পূজা উপলক্ষ্যে সিসি টিভি ক্যামেরা লাগানো হয়েছে। ত্রিপুরা পুলিশের তরফে এক প্রেসরিলিজে এসব তথ্য জানানো হয়েছে।

আরো জানানো হয়েছে পূজায় রাজ্যবাসীর কোন আশঙ্কার কারণ নেই। পুলিশ প্রশাসন নিরাপত্তার জন্য সব সময় প্রস্তুত রয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৭
এসসিএন/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।