ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

আগরতলা

দলিতের ওপর হামলায় ত্রিপুরায় সিপিআই (এম) এর প্রতিবাদ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৭
দলিতের ওপর হামলায় ত্রিপুরায় সিপিআই (এম) এর প্রতিবাদ  সংবাদ সম্মেলনে ত্রিপুরা রাজ্য কমিটির সম্পাদক বিজন ধর। ছবি: বাংলানিউজ

আগরতলা: ভারতে দলিতের ওপর হামলার প্রতিবাদে উত্তর-পূর্বাঞ্চলীয় ত্রিপুরায় বিভিন্ন এলাকায়  পাঁচশ’র বেশি সভা করার ঘোষণা দিয়েছে সিপিআই (এম)। 

শনিবার (১৬ সেপ্টেম্বর) দলের ত্রিপুরা রাজ্য কমিটির এক আলোচনা সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। পরে সন্ধ্যায় এ বিষয়ে আগরতলার মেলারমাঠ এলাকার দশরথদেব স্মৃতি ভবনের দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

 

এতে কর্মসূচি সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন ত্রিপুরা রাজ্য কমিটির সম্পাদক বিজন ধর।  

তিনি অভিযোগ করেন, বামফ্রন্টকে ক্ষমতা থেকে হটিয়ে শাসন ক্ষমতায় আসার চেষ্টা চলছে। এ ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।  

বিজন ধর বলেন, ক্ষমতাসীন বিজেপি সরকার বর্তমানে বিভিন্ন দিক থেকে চাপের মুখে রয়েছে। এর কারণ হলো- গো রক্ষা ইস্যু, তালাক সংক্রান্ত বিষয়, বিজেপির সহযোগী ধর্মগুরু রাম রহিমের দণ্ডাদেশ, বিমুদ্রাকরণ, দেশজুড়ে পণ্য পরিষেবা কর (জিএসটি)। এসব নিয়ে বেশ চাপে রয়েছে সরকার।

রোহিঙ্গা ইস্যুতে এই বাম নেতা বলেন, মিয়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গা শরণার্থীদের বিষয়ে ভারত সরকার যে সিদ্ধান্ত নিয়েছে তাতে জাতিসংঘ ভারতের সমালোচনা করেছে, যা দেশের জন্য লজ্জাজনক।

সংবাদ সম্মেলনে দলের কেন্দ্রীয় কমিটির সদস্য গৌতম দাসসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৭
এসসিএন/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।