ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আগরতলা

শিগগিরই আবার ত্রিপুরা যাবে বাংলাদেশের মাছ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৮ ঘণ্টা, মে ১৬, ২০১৭
শিগগিরই আবার ত্রিপুরা যাবে বাংলাদেশের মাছ ত্রিপুরায় বাংলাদেশের মাছ/ছবি: বাংলানিউজ

আগরতলা: ত্রিপুরার রাজধানী আগরতলার আখাউড়া সীমান্তের ইন্টিগ্রেটেড চেকপোস্ট (আইসিপি) দিয়ে মাছসহ অন্য কাঁচাপণ্য আমদানি বিষয়ে জটিলতা নিরসন হচ্ছে শিগগিরই। এই সীমান্ত দিয়ে ফের বাংলাদেশ থেকে মাছ আমদানির নীতিগত সিদ্ধান্তে সমর্থন জানিয়েছে ভারত সরকারের কাস্টমস দফতর।

আইসিপি সূত্র জানায়, ফের মাছ আমদানির জন্য আইসিপিতে কিছু অত্যাধুনিক পরীক্ষণ যন্ত্রপাতি ও একজন বিশেষজ্ঞ নিয়োগ দিতে হবে। পরিকাঠামো উন্নয়নের বিষয়টি কলকাতা থেকে এক বিশেষজ্ঞ এসে সরেজমিনে পর্যবেক্ষণ করে কিছু পরামর্শ দিয়ে গেছেন।

এ বিষয়ে বাংলানিউজের জানতে আগরতলায় বাংলাদেশের সহকারী হাই কমিশন অফিসের সহকারী হাই কমিশনার মোহম্মদ সাখাওয়াৎ হোসেনের কাছে জানতে চাইলে বলেন, ভারত সরকারের কাস্টমস দফতর আইসিপি দিয়ে মাছ আমদানির অনুমতি দিয়েছে বলে জেনেছি।

আখাউড়া-আগরতল‍া ইন্টিগ্রেডেট চেকপোস্ট/ছবি: বাংলানিউজআগরতলার বটতলা বাজারের পাইকারি মাছ ব্যবসায়ী ও বটতলা বাজার মৎস্য ব্যবসায়ী সমিতির সম্পাদক সুশান্ত দাস বাংলাদেশ থেকে মাছ আমদানির বিষয়ে জানান, বিষয়টি তিনি মৌখিকভাবে শুনেছেন। তবে তাদের হাতে এ সংক্রান্ত কোনো কাগজ এসে পৌঁছায়নি। আমদানির অনুমোদন সংক্রান্ত কাগজ এলে বাংলাদেশ থেকে আবার মাছ আমদানি শুরু করবেন।

তিনি আরও জানান, রাজ্যবাসী যেমন বাংলাদেশের সুস্বাদু মাছের জন্য আগ্রহভরে তাকিয়ে থাকেন, তেমনি ব্যবসায়ী হিসেবে মানুষের পাতে আবার বাংলাদেশের মাছ তুলে দিতে পারলে খুশি হবেন।

আগরতলার রাধানগর এলাকার গৃহিণী দেবযানী ভট্টাচার্য্য বাংলানিউজকে বলেন, রাজ্য মাছে স্বয়ংসম্পূর্ণ হলেও বাংলাদেশের বড় বড় হাওরের মাছের স্বাদই আলাদা, যার সঙ্গে অন্য কিছুর তুলনা হয় না।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, মে ১৬, ২০১৭
এসসিএন/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।