ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আগরতলা

বিশ্ব চেস বক্সিংয়ে ত্রিপুরার ৩ সোনাসহ ৬ পদক জয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৪ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৭
বিশ্ব চেস বক্সিংয়ে ত্রিপুরার ৩ সোনাসহ ৬ পদক জয় বিশ্ব চেস বক্সিং প্রতিযোগীতায় জয়ীরা- বাংলানিউজ

আগরতলা: প্রথম বিশ্ব চেস বক্সিং প্রতিযোগিতায় ত্রিপুরার প্রতিযোগীরা দারুণ সাফল্য অর্জন করেছে। মোট ছয়টি পদক জিতেছে এই রাজ্য। এর মধ্যে তিনটি সোনা, দুটি রৌপ্য ও একটি ব্রোঞ্জ পদক রয়েছে।

প্রতিযোগিতায় ত্রিপুরা থেকে মোট ছয় প্রতিযোগী অংশ নিয়েছিলেন।

মঙ্গলবার (১৮ এপ্রিল) চেস বক্সিংয়ের ত্রিপুরা রাজ্যের কোচ তথা এবছরের রেফারি অমিত পোদ্দার বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, প্রতিযোগিতায় ভারত ছাড়াও রাশিয়া, জার্মানি, ইতালি, ফ্রান্সসহ মোট ছয়টি দেশের প্রতিযোগীরা অংশ নেন। ১৭ এপ্রিল (সোমবার) রাতে পশ্চিমবঙ্গ থেকে ত্রিপুরা দলটি রাজ্যে ফিরেছে।

সোনার পদক জয়ীরা হলেন, সীমন্তিনী দাস; তিনি ৬৫ কেজি সাব-জুনিয়র বালিকা বিভাগে সোনা জিতেছেন। সুনিতা দাস; ৬০ কেজি সাব-জুনিয়র বালিকা বিভাগে সোনা জিতেছেন, বিপ্লব গোস্বামী; ৫৮ কেজি জুনিয়র বালক বিভাগে সোনা জিতেছেন।

অপর দিকে রৌপ্য পদক জয়ীরা হলেন, প্রীতম চক্রবর্তী; ৪৩ কেজি বালক জুনিয়র বিভাগ। তন্ময় দেববর্মা; ৫২ কেজি বালক জুনিয়র বিভাগ এবং সুজিত দাস; ৪৬ কেজি জুনিয়র বালক বিভাগে ব্রোঞ্জ পদক জয়ী হয়েছেন।

গত ১১ এপ্রিল থেকে ১৫ এপ্রিল কলকাতার ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে প্রথমবারের মতো অনুষ্ঠিত হয় বিশ্ব চেস বক্সিং প্রতিযোগিতা।

বাংলাদেশ সময়: ১৩০৩ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৭
এসসিএন/জিপি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।