ঢাকা, সোমবার, ২ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

আগরতলা

বাংলাদেশে আরো ৬০ মেগাওয়াট বিদ্যুৎ রফতানি করবে ত্রিপুরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫০ ঘণ্টা, মার্চ ৪, ২০১৭
বাংলাদেশে আরো ৬০ মেগাওয়াট বিদ্যুৎ রফতানি করবে ত্রিপুরা বাংলাদেশে আরো বিদ্যুৎ রফতানি করবে ত্রিপুরা

আগরতলা: বাংলাদেশে আরো ৬০ মেগাওয়াট বিদ্যুৎ রফতানি করবে ত্রিপুরা সরকার। ইতোমধ্যে ত্রিপুরাকে ভারত সরকার এ বিষয়ে অনুমতি দিয়েছে বলে সূত্র জানিয়েছে।

ত্রিপুরার পালাটানা বিদ্যুৎ কেন্দ্রে উৎপাদন শুরু হওয়ার পর রাজ্য থেকে সরাসরি ১শ’ মেগাওয়াট বিদ্যুৎ বাংলাদেশে রফতানি শুরু হয়। তারপর রাজ্যের নিপকো মনারচক বিদ্যুৎ কেন্দ্রের কাজ সম্পন্ন হলে আরো ১শ’ মেগাওয়াট বিদ্যুৎ বাংলাদেশে রফতানি করবে বলে আগ্রহ ত্রিপুরা সরকারের।


নিপকো মনারচকের উৎপাদন ক্ষমতা ১০১ মেগাওয়াট হলেও জ্বালানি গ্যাসের স্বল্পতার কারণে এখন উৎপাদন হচ্ছে প্রায় ৬৫ মেগাওয়াট বিদ্যুৎ।   খুব দ্রুত বাংলাদেশের সঙ্গে ৬০ মেগাওয়াট বিদ্যুৎ রফতানি সংক্রান্ত চুক্তি স্বাক্ষরিত হবে বলে জানায় সূত্রটি।


এই ৬০ মেগাওয়াট বিদ্যুৎ রফতানি শুরু হলে দৈনিক ত্রিপুরা থেকে বাংলাদেশে বিদ্যুৎ রফতানির পরিমান দাঁড়াবে ১শ’ ৬০ মেগাওয়াট। এই বিদ্যুৎ ত্রিপুরার সূর্য্যমনিনগর থেকে পরিবাহী লাইনের মাধ্যমে বাংলাদেলের কুমিল্লা হয়ে যাবে।

বাংলাদেশ সময়: ১২৪৬ ঘণ্টা, মার্চ ০৪, ২০১৭
এসসিএন/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad