ঢাকা, বৃহস্পতিবার, ১৬ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

আগরতলা

ত্রিপুরায় পালিত হচ্ছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৭
ত্রিপুরায় পালিত হচ্ছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ত্রিপুরায় পালিত হচ্ছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস

আগরতলা: যথাযথ মর্যাদার সঙ্গে ত্রিপুরা রাজ্যজুড়েও পালিত হচ্ছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) সকালে আগরতলার কুঞ্জবন এলাকায় বাংলাদেশ অ্যাসিস্ট্যান্ট হাই কমিশন ও ত্রিপুরা সরকারের যৌথ উদ্যোগে দিবসটি উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে অ্যাসিস্ট্যান্ট হাই কমিশনার সাখাওয়াত হোসেন প্রথমে বাংলাদেশের জাতীয় পতাকা অর্ধনমিত করেন।

পরে বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার লিখিত বাণী পাঠ করা হয়। এরপর বাংলাদেশের পদাতিক শিল্পী গোষ্ঠীর শিল্পীরা ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি’ গানটি গেয়ে শোনান। এসময় উপস্থিত ছিলেন প্রথম সচিব মোহম্মদ মনিরুজামানসহ অন্য কর্মীরা।
ত্রিপুরায় পালিত হচ্ছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস
এদিকে রাজধানীর উমাকান্ত একাডেমির সামনে থেকে একটি শোভাযাত্রা বের হয়। এতে রাজধানীর বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা উপস্থিত ছিলো। পরে রবীন্দ্র শতবার্ষিকী ভবনের সামনে এসে অস্থায়ী শহীদ মিনারে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। এতে উপস্থিত ছিলেন- ত্রিপুরা সরকারের তথ্য ও সংস্কৃতি দফতরের মন্ত্রী ভানু লাল সাহাসহ আগরতলা পুর নিগমের একাধিক কাউন্সিলর।

এদিন বিকেলে ত্রিপুরা সরকার ও আগরতলার বাংলাদেশ অ্যাসিস্ট্যান্ট হাই কমিশনের যৌথ উদ্যোগে আয়োজন করা হয়েছে এক বিশেষ অনুষ্ঠানের। এতে উপস্থিত থাকবেন ত্রিপুরা সরকারের তথ্য ও সংস্কৃতি দফতরের মন্ত্রী ভানু লাল সাহা, শিক্ষা দফতরের মন্ত্রী তপন চক্রবর্তী, অ্যাসিস্ট্যান্ট হাই কমিশনার স‍াখাওয়াত হোসেনসহ বিশিষ্ট ব্যক্তিরা।

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৭
এসসিএন/এসআরএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa