ঢাকা, রবিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৯, ০৪ ডিসেম্বর ২০২২, ০৯ জমাদিউল আউয়াল ১৪৪৪

আগরতলা

আগরতলায় ১১টি বইয়ের মোড়ক উন্মোচিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৪ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৭
আগরতলায় ১১টি বইয়ের মোড়ক উন্মোচিত মোড়ক উন্মোচিত অনুষ্ঠান- ছবি: বাংলানিউজ

আগরতলা: ২০১৭ সালের বই মেলাকে সামনে রেখে এখন চলছে নতুন বই প্রকাশ অনুষ্ঠান।  

রোববার (১৫ জানুয়ারি) সাপ্তাহিক ছুটির দিন সন্ধ্যায় আগরতলা প্রেসক্লাবে এক গুচ্ছ বইয়ের মলাট উন্মোচন করা হয়।

বই প্রকাশ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ত্রিপুরা সরকারের তথ্য ও সংস্কৃতি দফতরের মন্ত্রী ভানু লাল সাহা, আগরতলা পুর নিগমের মেয়র পারিষদ তথা সমাজসেবী ফুলন ভট্টাচার্য, রাজ্যের বিশিষ্ট ককবরক সাহিত্যিক চন্দ্রকান্ত মুড়া সিং, ত্রিপুরা বিশ্ব বিদ্যালয়ের সাবেক ডেপুটি রেজিস্টার তথা গল্পকার নরেন্দ্র ভট্টাচার্য ও অধ্যাপক রামেশ্বর ভট্টাচার্য প্রমুখ।

 

মন্ত্রী ভানু লাল সাহা প্রথমে রাজ্যের কমলপুর সরকারি ডিগ্রি কলেজের বাংলা বিভাগের দুই সহকারী অধ্যাপক ড. শ্রীমন্ত রায় ও ড. স্বপন শর্মার যৌথ সম্পাদিত ‘বাংলা কথা সাহিত্যের দেড়শ বছর’। বইয়ের মোড়ক উন্মোচন করেন। বইটির প্রবন্ধগুলো বিভিন্ন সময় বিভিন্ন দেশে আন্তর্জাতিক সেমিনারে প্রকাশিত হয়েছে তার সঙ্কলন।

পরে অনুষ্ঠানে উপস্থিত অন্যান্য অতিথিরাও বইয়ের মলাট উন্মোচন করেন। সব মিলিয়ে এদিন ১১টি নতুন বইয়ের মলাট উন্মোচন করা হয়।
 
অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মন্ত্রী ভানু লাল সাহা বলেন, বর্তমান সময়ে বইয়ের পাঠকরা এখন টেলিভিশনের প্রতি আকৃষ্ট হচ্ছেন বলে উদ্বেগ প্রকাশ করেন।

বাংলাদেশ সময়: ০৪১০ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৭
এসসিএন/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa