ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আগরতলা

আগরতলায় শুরু হল জাতীয় নাট্যোৎসব-২০১৬

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৬ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৬
আগরতলায় শুরু হল জাতীয় নাট্যোৎসব-২০১৬ .

নাট্যভূমির উদ্যোগে আগরতলায় শুরু হল ১২তম চন্দন সেনগুপ্ত স্মৃতি জাতীয় নাট্যোৎসব-২০১৬। শুক্রবার (৯ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর রবীন্দ্র শতবার্ষিকী ভবনে এ উৎসবের উদ্বোধন করেন রাজ্যের মূখ্যমন্ত্রী মানিক সরকার।

আগরতলা: নাট্যভূমির উদ্যোগে আগরতলায় শুরু হল ১২তম চন্দন সেনগুপ্ত স্মৃতি জাতীয় নাট্যোৎসব-২০১৬।

শুক্রবার (৯ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর রবীন্দ্র শতবার্ষিকী ভবনে এ উৎসবের উদ্বোধন করেন রাজ্যের মূখ্যমন্ত্রী মানিক সরকার।

এছাড়াও উপস্থিত ছিলেন ত্রিপুরা বিধানসভার উপাধ্যক্ষ পবিত্র কর সহ রাজ্যের বিশিষ্ট নাট্য ব্যক্তিত্বরা।

মূখ্যমন্ত্রী মানিক সরকার বলেন, নাটকের দায়িত্ব হচ্ছে সমাজের নেতিবাচক দিক গুলি সমালোচনার দৃষ্টিতে উপস্থাপন করা ও জন সচেতনতা তৈরি করা। তিনি আরও বলেন, নাট্যভূমি তাদের জন্মলগ্ন থেকে এ কাজটি খুব ভালো ভাবে করে আসছে।

ত্রিপুরার মত রাজ্যে যেখানে নানা প্রতিকূলতা রয়েছে সেখানে থেকে কাজটি খুব সহজ নয় বলেও উল্লেখ করেন তিনি।

ত্রিপুরা বিধানসভার উপাধ্যক্ষ পবিত্র কর নাট্যভূমির এ বছরের স্মরণিকার মলাট উন্মোচন করেন।
আগামী ১৪ ডিসেম্বর পর্যন্ত চলবে এ উৎসব। উৎসবে ত্রিপুরার পাশাপাশি কলকাতা, দিল্লী, ভূপাল, গৌহাটি ও বাংলাদেশের নাট্যগোষ্ঠী অংশ নিচ্ছে।

উদ্বোধনের দিন আয়োজক নাট্যভূমি’র রাইমা সাইমা এবং কলকাতার নকশা নাট্য গোষ্ঠীর বিনোদিনী নাটক মঞ্চস্থ করা হয়। উৎসবের শেষ দিন ১৪ ডিসেম্বর বাংলাদেশের ঢাকা’র নাট্য গোষ্ঠী মহাকাল তাদের নীলাখ্যন নাটক মঞ্চস্থ করবে।
 
বাংলাদেশ সময়: ০৩৫৩ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৬
এসসিএন/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।