ঢাকা, বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

আগরতলা

ত্রিপুরা সফরে মার্কিন রাষ্ট্রদূত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৭ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৬
ত্রিপুরা সফরে মার্কিন রাষ্ট্রদূত ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দুই দিনের ত্রিপুরা সফরে এসেছেন ভারতে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রিচার্ড ভার্মা। শুক্রবার (০২ ডিসেম্বর) সন্ধ্যায় বিশেষ প্লেনে তিনি আগরতলা এসে পৌঁছান।

আগরতলা: দুই দিনের ত্রিপুরা সফরে এসেছেন ভারতে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রিচার্ড ভার্মা।

শুক্রবার (০২ ডিসেম্বর) সন্ধ্যায় বিশেষ প্লেনে তিনি আগরতলা এসে পৌঁছান।

পরে রাজ্যের মুখ্যমন্ত্রী মানিক সরকারের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

শনিবার (৩ ডিসেম্বর) সকালে তিনি রাজ্যের গোমতী জেলা পরিদর্শনে যান। সেখানে প্রথমে ত্রিপুরা সুন্দরী মন্দির ও পরে জেলার পালাটানায় নির্মিত উত্তরপূর্ব ভারতের সবচেয়ে বড় গ্যাস ভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্র ‘ওটিপিসি পালাটানা’ পরিদর্শন করেন। পালাটানা বিদ্যুৎ কেন্দ্রটি মার্কিন সংস্থা জি ই’র দ্বারা নির্মিত ভারী যন্ত্রপাতি দিয়ে তৈরি।

গোমতী জেলা থেকে ফিরে বিকেলে রাজ্যের আরও এক অন্যতম দর্শনীয় স্থান ত্রিপুরা স্টেট মিউজিয়াম উজ্জ্বয়ন্ত প্যালেস পরিদর্শন করেন রাষ্ট্রদূত।

এদিন সব শেষে তিনি যান আখাউড়ার ভারত বাংলাদেশ সীমান্তের ইন্টিগ্রেটেড চেকপোস্টে (আইসিপি)। সেখানে তিনি ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ) ও বাংলাদেশের সীমান্ত রক্ষী বাহিনীর (বিজিবি) যৌথ রিট্রিট সিরিমনি প্রত্যক্ষ করেন। কথা বলেন উভয় দেশের সীমান্ত রক্ষী বাহিনীর সদস্যদের সঙ্গে।

আইসিপি পরিদর্শন কালে রিচার্ড ভার্মা সাংবাদিকদের জানান, ভারতের উত্তরপূর্বের রাজ্যগুলির সঙ্গে যোগাযোগসহ এই অংশের উন্নয়ন সংক্রান্ত বিষয় খতিয়ে দেখতে তিনি ত্রিপুরায় এসেছেন।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০১৬
এসসিএন/জিপি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa