ঢাকা, শুক্রবার, ১৮ ফাল্গুন ১৪৩০, ০১ মার্চ ২০২৪, ১৯ শাবান ১৪৪৫

আগরতলা

আখাউড়া থেকে আগরতলা বিমানবন্দর পর্যন্ত শার্টল সার্ভিস চালু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১১ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২৩
আখাউড়া থেকে আগরতলা বিমানবন্দর পর্যন্ত শার্টল সার্ভিস চালু

আগরতলা (ত্রিপুরা): বাংলাদেশের যাত্রীদের সুবিধার্থে আখাউড়া স্থল বন্দর থেকে আগরতলা বিমানবন্দর পর্যন্ত চালু হলো শার্টল সার্ভিস।  

শুক্রবার (১৭ নভেম্বর) শার্টল সার্ভিসের সূচনা করেন মেয়র দীপক মজুমদার।

দীপক মজুমদার বলেন, বাংলাদেশের যাত্রীরা এখন থেকে খুব কম খরচেই আগরতলা বিমানবন্দর পর্যন্ত যাতায়াত করতে পারবেন।

তিনি বলেন, ১০ বছর আগে যেখানে বছরে ৩০ হাজার লোক বাংলাদেশ থেকে ভারতে এবং ভারতে থেকে বাংলাদেশে যাতায়াত করতেন, এখন এক মাসেই প্রায় ৪০ হাজার লোক যাতায়াত করছেন। রাজ্যের বিমান পরিষেবার অনেকটাই নির্ভরশীল বাংলাদেশের যাত্রীদের ওপর। প্রতিটি বিমানে প্রায় ৫০ শতাংশ যাত্রীই থাকেন বাংলাদেশের। ফলে বাণিজ্যিক ও আর্থিকভাবে ত্রিপুরা উপকৃত হচ্ছে। বাংলাদেশের সঙ্গে রাজ্যের আত্মিক সম্পর্কও রয়েছে। এই রাজ্যের বেশিরভাগের পূর্বপুরুষরা বাংলাদেশের বাসিন্দা ছিলেন।  

কেন্দ্রে মোদি সরকার প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে বাংলাদেশের সঙ্গে সম্পর্ক মজবুত করার দিকে জোর দিয়ে চলেছে বলেও উল্লেখ করেন তিনি।  

এদিন আখাউড়া ইন্টিগ্রেটেড চেকপোস্টে এক সংক্ষিপ্ত অনুষ্ঠানে আয়োজন করা হয়। এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রামনগর বিধানসভার বিধায়ক সুরজিৎ দত্ত, আগরতলার বাংলাদেশ সহকারী হাই কমিশনের সহকারী হাই কমিশনার আরিফ মোহাম্মদসহ অন্যান্যরা।  

অতিথিরা সবুজ পতাকা নেড়ে শার্টল পরিষেবার সূচনা করেন।  

এর আগে ২০১৩ সালের ১৭ নভেম্বর বাংলাদেশের সঙ্গে উত্তর-পূর্বাঞ্চলের প্রথম এবং ভারতের দ্বিতীয় স্থল বন্দর আগরতলা-আখাউড়া ইন্টিগ্রেটেড চেকপোস্টের যাত্রা শুরু হয়। যা ১০ বছর পূর্ণ করে আজ ১১ বছরে পা দিল।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২৩ 
এসসিএন/এসআইএস    
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।