ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আগরতলা

‘মৈত্রী সেতু দিয়ে ত্রিপুরা-বাংলাদেশের মধ্যে সংযোগ স্থাপিত হবে’ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৫ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২৩
‘মৈত্রী সেতু দিয়ে ত্রিপুরা-বাংলাদেশের মধ্যে সংযোগ স্থাপিত হবে’ 

আগরতলা, (ত্রিপুরা): ‘ত্রিপুরার দক্ষিণ জেলা সাব্রুম এলাকায় ভারত-বাংলাদেশ সীমান্তের ফেনী নদীর ওপর ইতোমধ্যে মৈত্রী সেতু নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। মৈত্রী সেতুর অপর পাড়ে রয়েছে বাংলাদেশের ফেনীর রামগড় এলাকা।

ইতোমধ্যে ভারতীয় অংশে ইন্টিগ্রেটেড চেকপোস্টের (আইসিপি) নির্মাণ কাজ চলছে। এই আইসিপির মধ্যেই যাত্রী পারাপার এবং পণ্য সামগ্রী আমদানি-রপ্তানি যাবতীয় প্রক্রিয়া সম্পন্ন হবে। ভারতের আইসিপিগুলোর দায়িত্ব রয়েছে ল্যান্ড পোর্ট অথরিটি অফ ইন্ডিয়া (এলপিএআই)। ’

আইসিপির নির্মাণ কাজ খতিয়ে দেখতে বৃহস্পতিবার (২৪ আগস্ট) সাব্রুম সীমান্তে যান এলপিআইর প্ল্যানিং কমিটির সদস্য সঞ্জীব গুপ্তা।
 
তিনি গোটা আইসিপি চত্বরের নির্মাণ কাজসহ অন্যান্য বিষয়গুলো পরিদর্শন করেন। কাজ দেখে তিনি উপস্থিত সংবাদমাধ্যমের কাছে এসব কথা বলেন।
 
আইসিপির নির্মাণ কাজ অক্টোবর মাসের শেষ নাগাদ সম্পূর্ণ হয়ে যাবে। পাশাপাশি বাকি প্রক্রিয়া শেষে এ বছরের শেষ নাগাদ মৈত্রী সেতু হয়ে যাত্রী এবং পণ্য পারাপার শুরু হবে বলেও জানান তিনি।  

এ সময় তার সঙ্গে ল্যান্ড পোর্ট অথরিটি অফ ইন্ডিয়াসহ নির্মাণ সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২৩৪৫ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২৩
এসসিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।