ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

আগরতলা

আগরতলায় পালিত হলো সিভিল সার্ভিস দিবস 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৩
আগরতলায় পালিত হলো সিভিল সার্ভিস দিবস 

আগরতলা (ত্রিপুরা): ভারতের ত্রিপুরার রাজধানী আগরতলায় পালিত হয়েছে সিভিল সার্ভিস দিবস।  

শুক্রবার (২৮এপ্রিল) বিকেলে দিবসটি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা মানিক সাহা।

 

এছাড়া উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্যসচিব জে কে সিনহা, রাজ্য পুলিশের ভারপ্রাপ্ত মহাপরিদর্শক (ডি জি) এল ডালং ও মুখ্য বনাধিকারিক এস কে শেট্টি।  

ভালো কাজের জন্য জেলা মহকুমা ও ব্লক স্তরে পুরস্কার দেওয়া হয়। সিপাহীজলা, দক্ষিণ ও ঊনকোটি জেলা, ঋষমুখ, আমবাসা, টেপানিয়া ব্লক কাজের জন্য পুরস্কার পায়।

মুখ্যমন্ত্রী বক্তব্যে বলেন, এ বছরের সিভিল সার্ভিস দিবসের বার্তা হচ্ছে বিকশিত ভারত। এ কথার তাৎপর্য বিশাল। উন্নয়নকে সমাজের অন্তিম পর্যায়ের নিয়ে যাওয়ার বার্তা রয়েছে এখানে। সে লক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কাজ করে যাচ্ছেন। সরকারের সব কাজ এসব সিভিল সার্ভিস কর্মকর্তাদের হাত ধরে হয়। তাই তারা যেন আরও গুরুত্ব সহকারে কাজ করেন এ আহ্বান জানান।

রাজ্যের প্রাকৃতিক সম্পদ কাজে লাগিয়ে আরও শিল্প কারখানা স্থাপনের বিষয়ে গুরুত্ব দেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, রাজ্যের উৎপাদিত বিভিন্ন কৃষিজাত ফসল এখন বিপুল পরিমাণে রপ্তানি হচ্ছে। রাজ্যের উন্নয়নে আরও কাজ করতে হবে।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৩
এসসিএন/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।