ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আগরতলা

বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে আগরতলায় র‍্যালি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৯ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২৩
বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে আগরতলায় র‍্যালি

আগরতলা (ত্রিপুরা): প্রতি বছর ৭ এপ্রিল দিনটিকে বিশ্ব স্বাস্থ্য দিবস হিসেবে উদযাপন করা হয়। এর পরিপ্রেক্ষিতে শুক্রবার (৭ এপ্রিল) হেপাটাইটিস ফাউন্ডেশন অব ত্রিপুরা শাখার উদ্যোগে বর্ণাঢ্য র‍্যালির আয়োজন করা হয়েছে।

রাজধানী আগরতলার উজ্জয়ন্ত প্রাসাদের সামনে থেকে এর সূচনা হয় এবং শহরের বিভিন্ন রাস্তা পরিক্রমা করে।

এদিনের র‍্যালির সূচনা করেন- যুব বিষয়ক ক্রীড়া দপ্তরের মন্ত্রী টিঙ্কু রায়। এছাড়াও উপস্থিত ছিলেন- সাবেক বিধায়ক ডা. দিলীপ কুমার দাস, ডা.  প্রদীপ ভৌমিকসহ অন্যান্য ডাক্তাররা। বিভিন্ন মেডিকেল কলেজ এবং নার্সিং কলেজের ছাত্রছাত্রীরাও অংশ নিয়েছিলেন র‌্যালিতে।

শুরুতে মন্ত্রী টিংকু রায় বক্তব্য রাখতে গিয়ে বলেন, গত প্রায় দু’বছর আগে বিশ্বজুড়ে যখন ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হয়েছিল (করোনা) তখন ডাক্তাররাই দিনরাত কাজ করেছেন, মানুষের পাশে ছিলেন। ওই সময় ভারতীয় ডাক্তার এবং গবেষকরা গবেষণা করে করোনার টিকা আবিষ্কার করেছিলেন। যার ফলে প্রতিটি ভারতবাসী এখন নিশ্চিন্তে জীবন-যাপন করতে পারছেন।   অন্যান্য দেশেও টিকা পাঠানো হয়েছিল এ দেশ থেকে।

তিনি আরও বলেন, এখন মানুষের জীবন-যাপনের ধরণের জন্য নানা ধরণের রোগ হচ্ছে। এসব থেকে মুক্তি পেতে নিয়মিত শারীরিক কসরত করতে হবে। তাহলেই সুস্থ থাকা যাবে।

বাংলাদেশ সময়: ১৪২৯ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০২৩
এসসিএন/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।