ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আগরতলা

ত্রিপুরার কৃষি কল্যাণ দপ্তরে বড় নিয়োগের খবর দিলেন মন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০১ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২৩
ত্রিপুরার কৃষি কল্যাণ দপ্তরে বড় নিয়োগের খবর দিলেন মন্ত্রী

আগরতলা (ত্রিপুরা): ত্রিপুরা সরকারের কৃষি এবং কৃষক কল্যাণ দপ্তরের বিভিন্ন স্তরে প্রচুর সংখ্যক কর্মচারী নিয়োগ করা হবে বলে জানিয়েছেন দপ্তরের মন্ত্রী রতন লাল নাথ।  

বুধবার (৫ এপ্রিল) রাজধানী আগরতলার মুক্তধারা অডিটোরিয়ামে কৃষি এবং কৃষক কল্যাণ দপ্তরের এক পর্যালোচনা বৈঠক অনুষ্ঠিত হয়।

 

মন্ত্রী নিজে এই বৈঠকের সভাপতিত্ব করেন। উপস্থিত ছিলেন দপ্তরের সচিব অপূর্ব রায় থেকে শুরু করে ডিরেক্টর ডেপুটি ডিরেক্টরসহ অন্যান্য আধিকারিকরা। আগরতলার পাশাপাশি রাজ্যের প্রতিটি জেলা থেকেই পর্যালোচনা বৈঠকে উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে মন্ত্রী সংবাদ মাধ্যমকে জানান, গ্রাম সেবক (ভিএলডাবলু) পদে ৪৬৪ জনকে নতুন করে নিয়োগ করা হবে। করনিক পদে ৩০ জন, দপ্তরি পদে ৮৭ জন নিয়োগ করা হবে। রাজ্য সরকারের জয়েন্ট রিক্রুটমেন্ট বোর্ডের কাছে ইতোমধ্যে এ তালিকা দিয়ে দেওয়া হয়েছে, যাতে দ্রুত নিয়োগ করা যায়। এছাড়াও ৬০ জন এগ্রি অফিসার ত্রিপুরা পাবলিক সার্ভিস কমিশনের মাধ্যমে নিয়োগ করা হবে। এছাড়াও ইঞ্জিনিয়ার নিয়োগ করা হবে।
গত অর্থবছরে শুধুমাত্র কৃষি এবং কৃষক কল্যাণ দপ্তরের পরিকাঠামো উন্নয়নের জন্য ২৬৫ কোটি টাকা খরচ করা হয়েছে বলেও জানিয়েছেন এদিন। এছাড়াও অসংখ্য ছোট ছোট উন্নয়নমূলক কাজ করা হয়েছে। এবছর ৭৮ কোটি টাকা খরচ করে রাজ্যের বিভিন্ন জায়গায় ১৮টি এগ্রি মার্কেট গড়ে তোলার পরিকল্পনা নেওয়া হয়েছে বলেও জানিয়েছেন মন্ত্রী।

বাংলাদেশ সময়: ১৭৫৯ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২৩
এসসিএন/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।