ঢাকা, বুধবার, ১৭ জ্যৈষ্ঠ ১৪৩০, ৩১ মে ২০২৩, ১১ জিলকদ ১৪৪৪

আগরতলা

‘৬ মাসের মধ্যে আগরতলা-আখাউড়ায় ট্রেন চলবে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৩
‘৬ মাসের মধ্যে আগরতলা-আখাউড়ায় ট্রেন চলবে’ রেলপথ

আগরতলা (ত্রিপুরা): আগামী ছয় মাসের মধ্যে আগরতলা ও আখাউড়া রেলপথের নির্মাণ কাজ শেষ হয়ে যাবে এবং ট্রেন চলাচল শুরু হবে।

এমন আশা ব্যক্ত করেছেন ত্রিপুরা সরকারের পরিবহন দপ্তরের মন্ত্রী সুশান্ত চৌধুরী।

তিনি বলেন, ইতোমধ্যে এ রেলপথের কাজ প্রায় ৮৮শতাংশ শেষ হয়েছে। আগরতলা রেলস্টেশন থেকে নিশ্চিন্তপুর পর্যন্ত নির্মাণ কাজ করছে ইরকন নামক একটি সংস্থা এবং বাংলাদেশের দিকে কাজ করছে টেক্সমেকো নামক আরেকটি নির্মাণ সংস্থা। আগরতলা থেকে নিশ্চিন্তপুর পর্যন্ত ব্রডগেজ ট্রেন এবং বাংলাদেশের দিক থেকে মিটারগেজ ট্রেন চলবে।

মন্ত্রী সুশান্ত চৌধুরী বলেন, এ রুটে ট্রেন পরিষেবা চালু হলে একদিকে যেমন যাত্রী চলাচল করতে পারবে তেমনি পণ্য আমদানি-রপ্তানিও করা যাবে। এ পথ চালু হলে ব্যবসা-বাণিজ্যর ক্ষেত্রে নতুন দিগন্ত উন্মোচিত হবে।

ইতোমধ্যে নিশ্চিন্তপুর স্টেশনের নির্মাণ কাজ শেষ হয়ে গেয়ে। এ স্টেশন থেকে আগরতলার দিকে অনেক জায়গায় রেললাইন বিছানোর কাজও শেষ। আগরতলা রেল স্টেশন থেকে নিশ্চিন্তপুর রেলস্টেশনের দূরত্ব সাড়ে পাঁচ কিলোমিটার। এরমধ্যে সাড়ে তিন কিলোমিটার রেলপথ যাবে ফ্লাইওভারের ওপর দিয়ে। পুরো প্রজেক্টের আর অল্প কিছু কাজ বাকি আছে। এ কাজগুলো শেষ হয়ে গেলেই উভয় দেশের মধ্যে রেল যোগাযোগ চালু করা সম্ভব হবে বলে আশা করছেন বিশেষজ্ঞরা।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৩
এসসিএন/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa