ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আগরতলা

আগরতলায় পোড়ানো হলো রাহুল গান্ধীর কুশপুতুল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৩
আগরতলায়  পোড়ানো হলো রাহুল গান্ধীর কুশপুতুল

আগরতলা (ত্রিপুরা): আগরতলায় নিখিল ভারত কংগ্রেস কমিটির সাবেক সভাপতি এবং গান্ধী পরিবারের সদস্য রাহুল গান্ধীর কুশপুতুল পুড়িয়েছে ত্রিপুরা প্রদেশ বিজেপি।

শুক্রবার (২৪ মার্চ) বিকেলে আগরতলার বিজেপির নির্বাচনী কার্যালয়ের সামনে এ কুশপুতুল পোড়ানো হয়।

নিখিল ভারত কংগ্রেস কমিটির সাবেক সভাপতি রাহুল গান্ধী ভারতের প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদিসহ মোদি সম্প্রদায়ের মানুষের নাম আপত্তিকর মন্তব্য করে ছিলেন।  

২০১৯ সালে ভারতের দক্ষিণের কর্ণাটক রাজ্যের রাজধানী বেঙ্গালুরু শহরে এ মন্তব্য করেন তিনি। এর প্রতিবাদে বিজেপির পক্ষ থেকে রাহুল গান্ধীর বিরুদ্ধে মামলা হয়। অবশেষে এ মামলার রায় দিয়েছেন আদালত। রায়ে রাহুল গান্ধীর দুই বছরের জেল এবং তার সাংসদ পদ খারিজ হয়েছে।

রাহুল গান্ধীর এমন মন্তব্যের প্রতিবাদের দেশজুড়ে ফের প্রতিবাদ কর্মসূচির ডাক দিয়েছে বিজেপি। এর অংশ হিসেবে শুক্রবার (২৪ মার্চ) বিকেলে সারা ভারত জুড়ে রাহুল গান্ধীর কুশপুতুল দাহ করা হয় বিজেপির তরফে। তাই আগরতলাতেও এদিন পুতুল দাহ করা হয়। সেই সঙ্গে এমন মন্তব্যের জন্য তীব্র নিন্দা জানানো হয় এবং রাহুল গান্ধীকে নিঃশর্তে ক্ষমা চাওয়ার দাবি করা হয়।

বাংলাদেশ সময়: ১৯০৩ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৩।
এসসিএন/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।